• ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সুজাত আলী রফিকের প্রার্থীতা ঘোষণা

sylhetsurma.com
প্রকাশিত জানুয়ারি ২৬, ২০১৯
সুজাত আলী রফিকের প্রার্থীতা ঘোষণা

সিলেট জেলা প্রেসক্লাব

আসন্ন সিলেট সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থীতা ঘোষণা করেছেন সিলেট জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও গোবিন্দগঞ্জ ডিগ্রি কলেজের অধ্যক্ষ সুজাত আলী রফিক। পাশাপাশি ক্ষমতাসীন দল বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশা করেছেন তিনি। শনিবার দুপুরে সিলেট জেলা প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনের মাধ্যমে নিজের প্রার্থীতা ঘোষণা করেন।
সুজাত আলী রফিক বলেন- দলের মনোনয়ন পেলে এবং নির্বাচিত হলে তিনি সদর উপজেলার কাঙ্খিত উন্নয়ন করতে সক্ষম হবেন। জননেত্রী শেখ হাসিনা যেভাবে বিগত সংসদ নির্বাচনে ও মন্ত্রীসভায় তরুণদের প্রাধান্য দিয়েছেন, আমি আশাকরি উপজেলা পরিষদেও প্রার্থী মনোনয়নে তরুণদের সুযোগ দেবেন তিনি।
তিনি বলেন- ২০১৪ সালের নির্বাচনেও তিনি দলের মনোনয়ন চেয়েছিলেন। সেসময় কেন্দ্রীয় এবং সিলেট জেলা আওয়ামী লীগের সিনিয়র নেতৃবৃন্দের অনুরোধে দলের প্রার্থীকে সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে দাড়ান। তখন আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও সদর উপজেলাবাসীর সামনে বর্তমান উপজেলা চেয়ারম্যান ঘোষণা দিয়েছিলেন তিনি আর নির্বাচনে প্রার্থী হবেন না। তাই আমি আশাবাদি তিনি তার কথা রাখবেন এবং এবার আমাকে নির্বাচন করার সুযোগ করে দেবেন।
ছাত্ররাজনীতির মাধ্যমে আওয়ামী লীগের রাজনীতিতে আসা সুজাত আলী রফিক সিলেট সদর উপজেলাকে উন্নয়ন বঞ্চিত উল্লেখ করে বলেন- সিলেট-১ আসনের সাবেক সংসদ সদস্য ও অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত দুই হাতে সিলেট সদরে বরাদ্দ দিলেও স্থানীয় জনপ্রতিনিধির দক্ষতা ও জনসম্পৃক্ততার অভাবে কাঙ্খিত উন্নয়ন থেকে বঞ্চিত হয়েছে এ উপজেলা।
তিনি বলেন- সিলেট সদর উপজেলা দেশের মর্যাদাপূর্ণ সিলেট-১ আসনের আওতাভুক্ত হওয়া সত্বেও এ উপজেলায় কোন ফায়ার সার্ভিস স্টেশন নেই। প্রত্যেক উপজেলায় হাসপাতাল থাকলেও সিলেট সদর উপজেলার সাস্থ্য কমপ্লেক্স পরিচালিত হচ্ছে সিলেট শহরের একটি ভাড়া বাসায়।
তিনি আরো বলেন- সিলেট সদর উপজেলার একটি উল্লেখযোগ্য খেলার মাঠ শাহী ঈদগাহ মাঠ। এই মাঠে খেলা না হলেও সারা বছরই মেলা হয়। বাদ যায়না কোরবানীর পশুর হাটও। আমরা দীর্ঘদিন থেকে এর প্রতিবাদ করে আসছি কিন্তু কোন লাভ হচ্ছেনা।
মাঠ বরাদ্দের ফলে প্রাপ্ত অর্থও উপজেলা পরিষদ পায়না জানিয়ে সুজাত আলী রফিক বলেন- আমি দীর্ঘদিন সিলেট সদর উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ছিলাম। সেসময় মাঠ বরাদ্দ থেকে প্রাপ্ত অর্থ উপজেলা ক্রীড়া সংস্থা দাবী করলে উপজেলা চেয়ারম্যান কোন সদুত্তর দিতে পারেন নি।
তিনি বলেন- সিলেট সদর উপজেলা শিক্ষা প্রতিষ্ঠান, খেলা ধুলা, কর্মসংস্থান তৈরীসহ প্রত্যেকটি সেক্টরে উন্নয়ন বঞ্চিত হয়েছে শুধুমাত্র দক্ষ নেতৃত্বের কারণে। তিনি আশাবাদ ব্যক্ত করেন সবকিছু বিবেচনা করে সিলেট জেলা আওয়ামী লীগের সুপারিশে জননেত্রী শেখ হাসিনা সিলেট সদর উপজেলায় এবার তাকে নৌকা মার্কার প্রার্থী হিসেবে মনোনয়ন দেবেন। প্রেস-বিজ্ঞপ্তি।