• ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সিলেটে বন্যায় ক্ষতিগ্রস্থ লোকদের মধ্যে পর্যাপ্ত ত্রাণ সামগ্রী বিতরণের দাবী

sylhetsurma.com
প্রকাশিত জুলাই ২২, ২০১৯
সিলেটে বন্যায় ক্ষতিগ্রস্থ লোকদের মধ্যে পর্যাপ্ত ত্রাণ সামগ্রী বিতরণের দাবী

সিলেট বিভাগ গণদাবী ফোরাম সিলেট বিভাগে বন্যায় ক্ষতিগ্রস্থ লোকদের মধ্যে পর্যাপ্ত খাদ্য সামগ্রী, বিশুদ্ধ পানি, ঔষধপত্র ও নগদ অর্থ বিতরণের জন্য সরকারের কাছে দাবী জানিয়েছে। এছাড়া বন্যায় ক্ষতিগ্রস্থ রাস্তাঘাট, ব্রীজ, কালভার্ট ও শিক্ষা প্রতিষ্ঠান সমূহ আসন্ন ঈদুল আজহার পূর্বে মেরামত-সংস্কার, পুননির্মাণেরও দাবী জানিয়েছে। গত রোববার সিলেট বিভাগ গণদাবী ফোরামের এক আলোচনা সভায় এ দাবী জানানো হয়। সিলেট বিভাগ গণদাবী ফোরামের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মুজিবুর রহমান চৌধুরী এডভোকেটের সভাপতিত্বে নগরীর সুরমা ম্যানশনস্থ কার্যালয়ে অনুষ্ঠিত সভায় উপরোক্ত দাবী জানানো হয়।
সভায় শত বছরের পুরাতন ও জরাজীর্ণ সিলেট-আখাউড়া রেলপথ দীর্ঘদিন যাবৎ প্রয়োজনীয় তদারকি, মেরামত ও সংস্কারের অভাবে ট্রেন চলাচলের অনুপযোগী হওয়ায় প্রায়ই এই লাইনে কোন না কোন ট্রেন দুর্ঘটনায় পতিত হওয়ায় রেলপথ যাত্রীদের দুর্ভোগ চরম পর্যায়ে পৌঁছেছে। যাত্রীরা জীবনের ঝুকি নিয়ে ট্রেনে চলাচল করছে এবং তাদের মধ্যে চরম আতঙ্ক বিরাজ করছে। আসন্ন ঈদের পূর্বে জরুরী ভিত্তিতে সিলেট-আখাউড়া রেলপথ মেরামত, সংস্কার ও পুননির্মাণ এবং যাত্রীদের নিরাপত্তা ও যাত্রী সেবার মান বৃদ্ধির দাবী জানানো হয়। সিলেটবাসীর দীর্ঘদিনের দাবী ও আন্দোলনের সফল সুরমা নদীর তীর, খাল ও ছড়া অবৈধ দখলমুক্ত করায় সিলেট সিটি কর্পোরেশন, জেলা প্রশাসক ও পুলিশ কমিশনার সহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়ে সিটি কর্পোরেশন এলাকায় সুরমা নদীর উভয় তীর অবৈধ দখলমুক্ত করে ফলজ, বনজ ও ওষধি বৃক্ষ রোপণ এবং দৃষ্টি নন্দন ওয়াকওয়ে নির্মাণের দাবী জানানো হয়। গত রমজানের পর হতে ভেজাল বিরোধী অভিযান স্থিমিত হওয়ায় ভেজার পণ্য, ভেজাল খাদ্য সামগ্রী ও ভেজাল ঔষধে বাজার সয়লাব হওয়ায় মানুষের জীবন হুমকির সম্মুখীন হয়ে পড়েছে। এ জন্য ভেজাল বিরোধী মোবাইল কোর্টের কার্যক্রম বৃদ্ধির দাবী জানানো হয়। পর্যটনের আকর্ষণীয় স্থান কোম্পানীগঞ্জ উপজেলার ভোলাগঞ্জের শ্বেতপাথরের স্থান এখন পর্যটকদের মরণ ফাঁদে পরিণত হয়েছে। এহেন অবস্থায় আসন্ন ঈদের পূর্বে সাদা পাথর পর্যটন স্পটে পর্যটন পুলিশ ও ডুবুরি দলের সার্বক্ষণিক তদারকি নিশ্চিত করার দাবী জানানো হয়।
সভায় বক্তব্য রাখেন সিলেট বিভাগ গণদাবী ফোরামের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা মহিউদ্দিন আহমদ, সহ-সভাপতি মুক্তিযোদ্ধা কাজী গোলাম মর্তুজা, সিলেট মহানগর শাখার সভাপতি শামীম হাসান চৌধুরী এডভোকেট, সিলেট জেলা শাখার সভাপতি দেওয়ান মসুদ রাজা চৌধুরী, সাধারণ সম্পাদক সাংবাদিক চৌধুরী দেলওয়ার হোসেন জিলন, আবেদ আক্তার চৌধুরী, শরীফুল হুদা চৌধুরী এডভোকেট, ওয়াহিদুর রহমান এডভোকেট, মলয় চক্রবর্তী এডভোকেট. কয়েছ আহমদ সাগর, আমীন তাহমিদ প্রমুখ। প্রেস-বিজ্ঞপ্তি।