নিঃস্বার্থে প্রতিবন্ধীদের কল্যাণে আমৃত্যু কাজ করেছেন রজব আলী খান নজীব : দেবজিৎ সিংহ

প্রকাশিত: ৩:৫৭ পূর্বাহ্ণ, আগস্ট ৯, ২০১৯

নিঃস্বার্থে প্রতিবন্ধীদের কল্যাণে আমৃত্যু  কাজ করেছেন রজব আলী খান নজীব  : দেবজিৎ সিংহ

সিলেট জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা দেবজিৎ সিংহ বলেছেন, নিঃস্বার্থে প্রতিবন্ধীদের কল্যাণে আমৃত্যু কাজ করেছেন মরহুম রজব আলী খান নজীব। তিনি একজন দৃষ্টি প্রতিবন্ধী হয়েও দেশ, সমাজ এবং প্রতিবন্ধী ও সুবিধা বঞ্চিত মানুষের কল্যাণে যে ভাবে কাজ করেছেন অনেক সুস্থ সবল মানুষও তার মতো কাজ করেন না। মানুষ ভালো কাজকর্ম করে গেলে মরনের পর তা ইতিহাস হয়ে থাকে। জাতি, সমাজ সেই কাজকে মূল্যায়নের মাধ্যমে আজীবন শ্রদ্ধার সাথে স্মরণ করেন। তেমনি বহুগুণ ও প্রতিভার অধিকারী ছিলেন মরহুম রজব আলী খান নজীব। তাকে হারিয়ে সমাজ একজন ভালো মানুষকে হারিয়েছেন। প্রতিবন্ধীরা হারিয়েছেন একজন সফল অভিভাবক। রজব আলীর আদর্শ লালন করে প্রতিবন্ধীদের কল্যাণে সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান।
দেবজিৎ সিংহ গতকাল ৮ আগস্ট বৃহস্পতিবার বিকেলে নগরীর জিন্দাবাজারস্থ জিডিএফ কার্যালয়ে জাতীয় প্রতিবন্ধী ফোরামের সভাপতি ও জিডিএফ এর প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক, সর্বজন পরিচিতি মরহুম রজব আলী খান নজীবের ২য় মৃত্যু বার্ষিকী উপলক্ষে জিডিএফ আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
জিডিএফ’র চেয়ারম্যান কবীর আহমদ এর সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য রাখেন জিডিএফ’র নির্বাহী পরিচালক বায়জিদ খান। ম্যানেজার স্বপন মাহমুদের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবির, বিশিষ্ট সংগীত শিল্পী হিমাংশু বিশ্বাস, সিলেট প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের প্রতিবন্ধী কর্মকর্তা সিদ্ধার্থ শংকর রায়, ফুলকলি সিলেটের ডিজিএম খন্দকার জসিম উদ্দিন, জিডিএফ’র প্রধান উপদেষ্টা ও আরডিসি’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সমিক শহীদ জাহান। সম্মানিত অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির কেন্দীয় সদস্য ও সিলেট জেলা সাধারণ সম্পাদক কমরেড মোঃ সিকান্দর আলী, সাংস্কৃতিক কর্মী রজত কান্তি গুপ্ত, মাহবুব এলাহী।
আমন্ত্রিত অতিথির বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন বাংলাদেশ ফটো জার্নালিষ্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি ফটো সাংবাদিক দুলাল হোসেন, মাসুম আহমদ চৌধুরী, সৈয়দ আলমগীর হোসেন, আলহাজ্ব আতাউর রহমান খান সামছু, বিমান তালুকদার, সুরাইয়া নাসরিন, শামীমা নাসরিন, ভূমি সন্তান আশরাফুল কবির, প্রমেশ দত্ত, মরহুমের ছোট ভাই এপেক্স ক্লাব সাউথ সুমার সাবেক সভাপতি এডভোকেট রকিব আলী খান, জিডিএফ’র হিসাব রক্ষক নমিতা রাণী, শিক্ষিকা সাবিনা ইয়াসমিন, খালেদা আক্তার রিবা, সানজিদা প্রিয়াস, তরুণ সমাজকর্মী আল আমীন আহমদ নাঈম। এছাড়াও সিলেটের বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
শেষে মরহুম রজব আলী খান নজীবের রূহের মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করেন হাফিজ মাওলানা আতিকুল হক। শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থী মো: কয়েছ আহমদ। প্রেস-বিজ্ঞপ্তি।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

আর্কাইভ

ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১