ছিনতাই মামলায় গ্রেপ্তার ২

প্রকাশিত: ৪:১৪ পূর্বাহ্ণ, অক্টোবর ১৬, ২০১৯

ছিনতাই মামলায় গ্রেপ্তার ২

সিলেট সুরমা ডেস্ক : সিলেট নগরীর সাগরদিঘীরপাড়ে ছিনতাইয়ের ঘটনায় হওয়া মামলায় দুইজনকে গ্রেপ্তার করেছে নগর পুলিশ। এ দুইজনকে গ্রেপ্তার করে সিলেট মহানগর পুলিশের কোতোয়ালি মডেল থানা। এরই মধ্যে গ্রেপ্তারকৃতরা চলতি বছরের ২৯ আগস্ট সাগরদিঘীরপাড়ে হওয়া ছিনতাইয়ের ঘটনা স্বীকার করে নিয়েছেন বলে মহানগর পুলিশ সূত্রে জানা যায়।

গ্রেপ্তারকৃতরা হলেন, মোহাম্মদ আলী ওরফে মোল্লা (৩৭) ও রুমন আহমদ ওরফে রুবেল আহমদ (২৭)। গ্রেপ্তারকৃত রুমন রুহেল আহমদ, জাকির হোসেন, রাজ নামেও নিজেকে পরিচয় দিতো।

মঙ্গলবার (১৫ অক্টোবর) রাতে সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া এন্ড কমিউনিটি সার্ভিস) মো. জেদান আল মুসা স্বাক্ষরিত ও গণমাধ্যমে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, চলতি বছরের আগস্ট মাসের ২৯ তারিখ রাত পৌনে নয়টার দিকে ৬ লাখ টাকা সঙ্গে নিয়ে নগরীর আম্বরখানা থেকে সাগরদিঘীরপাড়স্থ বাসায় যাচ্ছিলেন মামলার বাদী সালেহ আহমেদ। এসময় সালেহ আহমেদ সাগরদিঘীরপাড় পৌঁছালে মোহাম্মদ আলী ও রুমন আহমদসহ চারজন বাদীর সঙ্গে থাকা নগদ ৬ লাখ টাকা ব্যবহৃত ১টি মোবাইল সেট ছিনিয়ে নিয়ে যায়।

পরবর্তীতে সিলেট মহানগর পুলিশের কোতোয়ালি মডেল থানার সহকারি পুলিশ কমিশনার মো. ইসমাইলের নেতৃত্বে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সেলিম মিঞা, মামলার তদন্তকারী কর্মকর্তা থানার উপ পরিদর্শক (এসআই) খোকন দাসসহ কোতোয়ালি থানা পুলিশের একটি দল বিশেষ অভিযান পরিচালনা করে ছিনতাই মামলার ঘটনার সাথে জড়িত দুইজনকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তার হওয়া মোহাম্মদ আলী শরিয়তপুর জেলার জাজিরা থানার মো ইউনুছ মাতব্বরের ছেলে ও রুমন আহমদ সিলেট জেলার মোগলাবাজারের দিলাল মিয়ার ছেলে।

এদিকে ছিনতাই মামলায় আগে গ্রেপ্তার হওয়া মোহাম্মদ আলীকে গ্রেপ্তারের পর ২৬ সেপ্টেম্বর সংশ্লিষ্ট আদালতে উপস্থিত করলে তার দেওয়ার তথ্যের ভিত্তিতে রুমন আহমদকে গ্রেপ্তার করে নগর পুলিশ। এরই মধ্যে সাগরদিঘীরপাড়ে ছিনতাইয়ের ঘটনার পরপর রুমন আহমদ ঢাকায় পালিয়ে যায়। এর কয়েকদিনের মাথায় ঢাকা মহানগর পুলিশের যাত্রাবাড়ি থাকা তাকে ইয়াবা মামলায় গ্রেপ্তার করে। পরে সংশ্লিষ্ট আদালতের মাধ্যমে তাকে জেল হাজতে প্রেরণ করা হয়।

পরে সিলেট মহানগর পুলিশ খবর পেয়ে রুমন আহমদকে শোন এরেস্ট দেখিয়ে ঢাকার কেরানীগঞ্জ কারাগার থেকে সিলেট নিয়ে এসে সোমবার (১৪ অক্টোবর) রিমান্ডে নেয় সিলেট মহানগর পুলিশের কোতোয়ালি মডেল থানা। পরে রুমন আহমদ সংশ্লিষ্ট আদালতে স্বীকারোক্তি মূলক জবানবন্দি প্রদান করে।

জবানবন্দিতে রুমন জানান মোহাম্মদ আলী ও সে সহ আরও দুইজন চলতি বছরের আগস্ট মাসের ২৯ তারিখ রাতে নগরীর সাগরদিঘীরপাড়ে ছিনতাইয়ের ঘটনার সাথে তারা জড়িত। সে সময় তারা দুইটি মোটরসাইকেল যোগে মামলার বাদী সালেহ আহমেদকে রিক্সা থেকে নামিয়ে ছুরি দিয়ে আঘাত করে তার সঙ্গে থাকা নগদ ৬ লাখ টাকা ছিনতাই করে।

এ ব্যাপারে সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া এন্ড কমিউনিটি সার্ভিস) মো. জেদান আল মুসা বলেন, “ আসামীদের গ্রেপ্তার করা হয়েছে। এরই মধ্যে ছিনতাইয়ের ঘটনার সাথে তারা জড়িত বলে স্বীকারোক্তি মূলক জবানবন্দি প্রদান করেছেন। এ ঘটনার সাথে জড়িত অন্যান্যদের ধরতে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ