সাধারণ সম্পাদক প্রার্থী হিসেবে ঘোষণা করলেন মোঃ বদরুল ইসলাম

প্রকাশিত: ৪:২২ পূর্বাহ্ণ, অক্টোবর ২১, ২০১৯

সাধারণ সম্পাদক প্রার্থী হিসেবে ঘোষণা করলেন মোঃ বদরুল ইসলাম

সিলেট সুরমা ডেস্ক :  দীর্ঘ প্রতিক্ষার পর আগামী ৯ নভেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে সিলেট জেলার দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামী লীগের সম্মেলন। সম্মেলনকে সামনে রেখে ইতিমধ্যে সাধারণ সম্পাদক প্রার্থী হিসেবে ঘোষণা করেছেন মোঃ বদরুল ইসলাম।

তিনি বর্তমান উপজেলা কমিটির সাংগঠনিক সম্পাদক। মোঃ বদরুল ইসলামের বাড়ি দক্ষিণ সুরমার মোল্লার গাঁও এলাকায় হলেও উপজেলার তৃণমূলে রয়েছে ব্যাপক জনপ্রিয়তা ও পরিচিতি।

এরই ধারাবাহিকতায় গত উপজেলা নির্বাচনে দলীয় ২ জন ভাইস চেয়ারম্যান প্রার্থীর মধ্যে তৃণমূল নেতাকর্মীর ভোটে বিশাল ব্যবধানে তিনি দলীয় প্রার্থী হিসেবে জয়লাভ করেন। এছাড়া গত ২০১৯ সালে উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হিসেবে আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাচনী বোর্ড থেকে মনোনয়ন পত্র কিনেন তিনি।

পরে আবু জাহিদকে দলীয় প্রার্থী হিসেবে ঘোষণা করলে, তিনি দলের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্তকে সমর্থন জানিয়ে দলের মনোনীত প্রার্থীর সাথে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করেন এবং জয়লাভ করেন আবু জাহিদ।

আওয়ামী লীগের রাজনীতির তৃণমূল থেকে উঠে আসা মোঃ বদরুল ইসলাম নেতাকর্মীর মধ্যে সৎ ও সাদা মনের মানুষ হিসেবে পরিচিত। ছাত্র জীবনে তিনি সিলেট সরকারি ও এমসি কলেজ এবং ঢাকা জগন্নথ বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের রাজনীতি করেন।

এছাড়া মোল্লারগাঁও ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ছিলেন। পরবর্তীতে তিনি দক্ষিণ সুরমা আওয়ামী লীগের আহবায়ক কমিটির সদস্য ছিলেন। ছাত্র রাজনীতির তৃনমূল থেকে উঠে আসা ত্যাগী নেতা বদরুল ইসলাম আগামী ৯ নভেম্বর সাধারণ সম্পাদক প্রার্থী ঘোষণা করায় নেতাকর্মীরা তাকে স্বাগত জানান।
জানা যায়, সর্বশেষ ২০০৪ সালে দক্ষিণ সুরমা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। তৃনমূলের সরাসরি ভোটের মাধ্যমে ওই সম্মেলনে সভাপতি হিসেবে ডা. আব্দুস শুুকুর ও সাধারণ সম্পাদক হাজী রইছ আলী এবং সর্বোচ্চ ভোট পেয়ে সাংগঠনিক সম্পাদক মোঃ বদরুল ইসলাম নির্বাচিত হন। তবে সভাপতি ডা. আবদুস শুকুরের মৃত্যুর পর ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পান ছয়ফুল আলম।

কিন্তু দীর্ঘ ১৫ বছর পার হলেও হয়নি উপজেলা আওয়ামী লীগের সম্মেলন কিংবা কমিটি। দীর্ঘ ১৫ বছর পর সম্মেলন অনুষ্ঠিত হওয়ায় তৃনমূল নেতাকর্মীদের মাঝে উৎসাহ উদ্দীপনার শেষ নেই।

এবিষয়ে দক্ষিণ সুরমা উপজেলার বিভিন্ন স্তরের নেতাকর্মীদের সাথে কথা হলে তারা জানান, বঙ্গবন্ধুর আদর্শে তৃনমূল থেকে উঠে আসা মোঃ বদরুল ইসলাম ত্যাগী নেতা হিসেবে উপজেলার পরিচিত মুখ। তিনি সৎ ও সাদা মনের মানুষ হিসেবেও পরিচিত সাবার কাছে। তাছাড়া তিনি আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের তৃনমূল নেতাকর্মীদের সুখে-দুঃখে সব সময় পাশে থাকেন।

এ বিষয়ে মোঃ বদরুল ইসলাম বলেন, আমার নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা ও প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ভিশন বাস্তবায়নে আমরা ঐক্যবদ্ধ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদেশের মানুষের ভাগ্য উন্নয়নের জন্য নিরলশ ভাবে কাজ করে যাচ্ছে। এজন্য আজ বাংলাদেশ বিশ্বের দরবারে রোল মডেল। তাই প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে ভিশন বাস্তবায়ন করতে চাই।

এজন্য আমি আমার উপজেলার সর্বস্তরের নেতাকর্মীর সহযোগীতা কামনা করি। আমার উপজেলার নেতাকর্মীদের আমি কাছে কৃতজ্ঞ। কারণ আমি ২০০৪ সালের উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে ও ২০১৪ সালের উপজেলা পরিষদ নির্বাচনে তৃনমূলের নেতাকর্মিরা আমাকে বিপুল ভোট দিয়ে মূল্যায়িত করেছেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ