সুশাসন প্রতিষ্ঠা কর-বৈষম্য দূর কর, সমাজতন্ত্রের পথ ধর : লোকমান আহমদ

প্রকাশিত: ৭:০২ অপরাহ্ণ, অক্টোবর ৩১, ২০১৯

সুশাসন প্রতিষ্ঠা কর-বৈষম্য দূর কর, সমাজতন্ত্রের পথ ধর : লোকমান আহমদ

সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে- আইনের শাসন ও প্রশাসনের নিরপেক্ষতা নিশ্চিত কর ,চলমান দুর্নীতি বিরোধী শুদ্ধি অভিযান জোরদার কর, জঙ্গিবাদ-সাম্প্রদায়িকতা নিমূর্ল কর, শান্তি ও উন্নয়নের ধারা এগিয়ে নাও। বৈষম্যের অবসান কর, সমাজতন্ত্রের পথে এগিয়ে যাও এই দাবীতে স্বাধীনতা, গণতন্ত্র ও সমাজতন্ত্রের সংগ্রামের অগ্রসৈনিকদের ঐতিহ্যবাহী সংগঠন জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ এর ৪৭তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে আজ ৩১ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার, বিকাল ৪ টায় জাসদ সিলেট জেলা ও মহানগর শাখার উদ্যোগে ঐতিহাসিক কোর্ট পয়েন্ট হইতে মিছিল শুরু হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার গিয়ে শেষ হয়। মিছিল শেষে শহীদ বেদীতে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করা হয় ও সমাবেশ অনুষ্ঠিত হয়।
সমাবেশে বক্তব্যের শুরুতে জাসদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক, সিলেট জেলা জাসদ সভাপতি লোকমান আহমদ গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন জাসদের প্রতিষ্ঠা লগ্ন থেকে আজ অবদি গণতন্ত্র ও সামাজতন্ত্রের সংগ্রামে আত্মদানকারীদের অন্যতম শহীদ কর্ণেল আবু তাহের বীর উত্তম, জাতীয় বীর শহীদ কাজী আরেফ আহমদ, শহীদ সিদ্দিক মাষ্টার, শহীদ স্বপন কুমার চৌধুরী, শহীদ এডভোকেট মোশারফ হোসেন, শহীদ শাহজাহান সিরাজ, শহীদ ডা. সামসুল আলম মিলন, শহীদ মুনির ই কিবরিয়া চৌধুরী, শহীদ তপন জ্যোতি দে, শহীদ এনামুল হক জুয়েল, জাসদ এর প্রতিষ্ঠাতাদের অন্যতম প্রয়াত নেতা সৈয়দ জাফর সাজ্জাদ, ডা, আখলাকুর রহমান, আখতার আহমদ সহ হাজারো শহীদ এবং প্রয়াত নেতৃবৃন্দকে।
সমাবেশে জননেতা লোকমান আহমদ বলেন, মহাজোট সরকারের টানা ৩য় মেয়াদে জঙ্গিবাদ-সন্ত্রাসবাদ দমন, রাজনৈতিক শান্তি স্থিতিশীলতা প্রতিষ্ঠা, রাস্ট্র-সংবিধান-সমাজে মুক্তিযুদ্ধের চেতনা ফিরিয়ে আনা এবং উন্নয়ন-সাফল্যের উপর সুশাসন-আইনের শাসন প্রতিষ্ঠার দোয়ার উন্মোচিত হয়েছে। দেশ শান্তি-স্থিতিশীলতা-উন্নয়ন-উৎপাদনের পথে অনেক এগিয়েছে। কিন্তু দেশ ও জাতির অর্জিত এ সাফল্য ধ্বংস করতে উদ্যত হয়েছে দূর্নীতিবাজ-লুটেরা-দলবাজী-ক্ষমতার অপব্যবহারকারী-নারী ও শিশু নির্যাতনকারী গোষ্টি। এই চিহ্নিত অপরাধী গোষ্ঠী অবৈধ পথে অর্জিত বিপুল অর্থ সম্পদ ব্যবহার করে ‘রাজনৈতিক ক্ষমতা’, প্রশাসনিক ক্ষমতা কিনে নিয়ে বেপরোয়া হয়ে উঠেছে। মুক্তিযুদ্ধের বাংলাদেশ নির্মাণের লক্ষ্যে এই মুহুর্তের প্রধান কর্তব্য সুশাসন প্রতিষ্ঠার সংগ্রামকে বেগবান করা। এই লক্ষ্যে আইনের শাসন ও প্রশাসনের নিরপেক্ষতা নিশ্চিত করতে হবে, চলমান দুর্নীতি বিরোধী শুদ্ধি অভিযান জোরদার করতে হবে, জঙ্গিবাদ-সাম্প্রদায়িকতা নির্মূলের সংগ্রাম বেগবান করতে হবে, শান্তি ও উন্নয়নের ধারা এগিয়ে নিতে হবে এবং বৈষম্যের অবসান করে সমাজতন্ত্রের পথ ধরতে হবে।
জাসদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও সিলেট জেলা জাসদ সভাপতি জননেতা লোকমান আহমদের সভাপতিত্বে ও মহানগর জাসদ সাধারণ সম্পাদক গিয়াস আহমদের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জাসদ সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক কে. এ. কিবরিয়া চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক আলাউদ্দিন আহমদ মুক্তা, জাসদ নেতা সৈয়দ আনসার আলী, মহি উদ্দিন, সোলেমান আহমদ, সুকান্ত ভট্টাচার্য্য, আব্দুল হাছিব চৌধুরী, ইছহাক আলী, মোজাহিদুল মোস্তফা, মুকুল আহমদ, কবির উদ্দিন, আলতাব আলী, জেলা ছাত্রলীগ সভাপতি তাওহীদ এলাহী প্রমুখ। প্রেস-বিজ্ঞপ্তি।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ