সিলেটে নানা আয়োজনে জাতীয় যুব দিবস পালিত

প্রকাশিত: ৪:৫০ অপরাহ্ণ, নভেম্বর ১, ২০১৯

সিলেটে নানা আয়োজনে জাতীয় যুব দিবস পালিত

‘দক্ষ যুব গড়ছে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশের’ এ প্রতিপাদ্য নিয়ে শুক্রবার সিলেটে বিপুল উৎসাহ উদ্দীপনায় পালিত হয়েছে জাতীয় যুব দিবস-২০১৯। এ উপলক্ষে যুব উন্নয়ন অধিদপ্তর ও জেলা প্রশাসন‘র যৌথ উদ্যোগে দিনব্যাপী যুব সমাবেশ,আলোচনা সভা, স্টল পরিদর্শন, আতœকর্মীর ভিডিও প্রদর্শন, প্রশিক্ষন সনদপত্র, যুব ঋণ ও অনুদানের চেক বিতরণ বৃক্ষ রোপণ,ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। পরে জেলা পরিষদ অডিটোরিয়ামে আয়োজিত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
জেলা প্রশাসক এম কাজী এমদাদুল হক এর সভাপতিত্বে ও সদর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো: আজহারুল কবীর এর পরিচালনায় আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন যুব উন্নয়ন অধিদপ্তর‘র উপপরিচালক মো: আলাউদ্দিন।
প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট বিভাগীয় কমিশনার মো.মোস্তাফিজুর রহমান পিএএ। বিশেষ অতিথি ছিলেন, সিলেট জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান, চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাস্ট্রির সভাপতি একে এম সুহেব, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আমাতুজ জাহুরা রওশন জেবীন, জাতীয় শ্রমিকলীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি সিলেট জেলা শ্রমিকলীগের সভাপতি প্রকৌশলী এজাজুল হক এজাজ, সাংবাদিক ও কলামিস্ট আফতাব চৌধুরী।
অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, জাতীয় প্রশিক্ষিত যুব সংসদ (প্রযুস) এর প্রতিষ্ঠাতা সভাপতি জাতীয় যুব পদকপ্রাপ্ত এম এ নাসির সুজা, জাতীয় প্রশিক্ষিত যুব সংসদ (প্র্রযুস) এর সাধারণ সম্পাদক বিভাগীয় যুব পুরস্কার প্রাপ্ত সংগঠনের সভাপতি আফিকুর রহমান আফিক, সোনালী স্বপ্ন বাংলাদেশ সিলেটের সাংগঠনিক সম্পাদক, বিভাগীয় শ্রেষ্ঠ সংগঠক পুরস্কার প্রাপ্ত শেখ তোফায়েল আহমদ সেপুল, সদর উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি হাসিনা বেগম, সাধারণ সম্পাদক রোটারিয়ান সাহিদা তালুকদার, কানাইঘাট উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি খাদিজা বেগম, নুরানী সমাজ কল্যাণ সংস্থার সভাপতি নারী নেত্রী ফাতেমা জান্নাত, আজির উদ্দিন, আলী আহসান হাবীব, নজরুল ইসলাম, মো. শাহ আলম প্রমুখ।
আলোচনা সভায় প্রধান অতিথি সিলেট বিভাগীয় কমিশনার মো. মোস্তাফিজুর রহমান পিএএ বলেন, যুবরাই দেশের মূল চালিকা শক্তি। তাই যুবদেরকে আতœনির্ভরশীর হয়ে গড়ে উঠতে হবে। ইচ্ছা শক্তি ও মনোবলকে কাজে লাগিয়ে এগিয়ে গেলে দ্রুত সফলতা অর্জন করা সম্ভব। যুব সমাজ যে কোন দেশের মূল্যবান সম্পদ। জাতীয় উন্নয়ন ও অগ্রগতি, যুব সমাজের সক্রিয় অংশগ্রহণের উপরই অনেকাংশে নির্ভরশীল। কেননা তাদের মেধা, সৃজনশীলতা, সাহস ও প্রতিভাকে কেন্দ্র করেই গড়ে উঠে একটি জাতির অর্থনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক পরিমন্ডল। যুবকদের উৎপাদনমুখী শক্তিতে রূপান্তরে লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে। তিনি যুবকদের সেবামূখী ও দেশ উন্নয়নমূলক কর্মকান্ডে ভূমিক রাখার আহবান জানান।
বিকেলে সিলেট যুব প্রশিক্ষণ কেন্দ্র প্রাঙ্গনে যুবক সংগঠনগুলো মহিলাদের মিউজিক্যাল চেয়ার প্রতিযেগিতা অনুষ্ঠিত হয় এবং বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন আব্দল্লাহ আল মিসবাহ এবং গীতা পাঠ করেন গোপাল দেবনাথ। প্রেস-বিজ্ঞপ্তি।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ