দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামী লীগের সম্মেলন
শামীমকে বৃহত্তর কুচাই ইউপি আওয়ামীলীগসহ নেতাকর্মীদের সমর্থন

প্রকাশিত: ১১:৪৯ পূর্বাহ্ণ, নভেম্বর ৩, ২০১৯

<span style='color:#077D05;font-size:19px;'>দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামী লীগের সম্মেলন </span> <br/> শামীমকে বৃহত্তর কুচাই ইউপি আওয়ামীলীগসহ নেতাকর্মীদের সমর্থন

আগামী ৯ নভেম্বর দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামী লীগের সম্মেলন। সম্মেলনকে ঘিরে উপজেলা আওয়ামীলীগের নেতাকর্মীদের মধ্যে প্রাণচাঞ্চল্য ও ব্যাপক তৎপরতা লক্ষণীয়। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে কে আসছেন তা নিয়ে চলছে আলোচনা ? সরগম হয়ে উঠেছে উপজেলার প্রতিটি ইউনিয়ন থেকে শুরু করে গ্রামের অলিগলি।
দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামী লীগ’র প্রয়াত সভাপতি মরহুম ডাঃ আব্দুস শুকুর’র সন্তান সাবেক ছাত্র নেতা সিলেট জেলা বারের আইনজীবী এডভোকেট শামীম আহমদ আগামী দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে সাধারণ সম্পাদক প্রার্থী। গত শুক্রবার ৪ নং কুচাই ইউনিয়নের শেখপাড়া গ্রামে মরহুম ডাঃ আব্দুস শুকুর’র বাড়িতে কুচাই ইউনিয়ন আওয়ামী লীগের কমিটি ঘোষণাকালে সর্বস্তরের নেতাকর্মী এডভোকেট শামীম আহমদকে সমর্থন জানিয়েছেন। এ ছাড়া সম্মেলনে উপস্থিত থাকা অন্যান্য ইউনিয়নের নেতাকর্মীরা অতিথি হিসেবে উপস্থিত থেকে দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামী লীগ’র প্রয়াত সভাপতি মরহুম ডাঃ আব্দুস শুকুর’র প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা রেখে এডভোকেট শামীম আহমদের প্রতি সমর্থন ব্যক্ত করেন। এডভোকেট শামীম আহমদ উপস্থিত নেতাকর্মী ও উপজেলা আওয়ামী লীগের সকল নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, আমার বাবা মরহুম ডাঃ আব্দুস শুকুর’র দলের জন্য মৃত্যুর আগ পর্যন্ত আজীবন কাজ করে গেছেন। আমার বাবা নেই। কিন্তু আমার বাবার রেখে যাওয়া রাজনৈতিক আদর্শ আর নীতি আমি আজও মেনে চলি। বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্ঠা মন্ডলির সদস্য প্রবীণ রাজনীতিবিদ কুচাই ইউনিয়নের বাসিন্দা এডভোকেট সৈয়দ আবু নছর আমার মাথায় হাত বুলিয়ে বলেন, কুচাই ইউনিয়ন থেকে অন্তত একটি লোক রাজনীতিতে অবদান রাখতে বের হয়ে আসুক, তিনি এডভোকেট শামীম আহমদকে দোয়া আশির্বাদ প্রদানের পাশাপাশি কাউন্সিলে সর্বাক্তক সহযোগিতা করবেন বলে মত প্রকাশ করেন। বক্তব্যের এক পর্যায়ে শামীম আহমদ আবেগাপ্লুত হয়ে বলেন, আমার বাবা আজীবন দলের জন্য ত্যাগ স্বীকার করে গেছেন। আমার বাবা জামায়াত বিএনপি কারো সাথে আপোষ করেননি। ২০০৬ সালের ১৪ নভেম্বর দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামী লীগের চন্ডিপুল পয়েন্টে অবরোধ চলছিলো । সেই দিন জামায়াত ও বিএনপির ন্যাক্কার জনক হামলার শিকার হন আমার বাবা আমি ও বর্তমান সিলাম ইউনিয়নের চেয়ারম্যান ইকরাম হোসেন বক্ত। আমি সেই সময় ছাত্রলীগ করতাম। আমাকে যদি আপনারা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে সমর্থন দেন, তাহলে আমার ধারা দল কখনো ক্ষতিগ্রস্থ হবেনা। আমি আজীবন দল ও দেশের সেবায় আছি ও থাকবো।
এডভোকেট শামীমের সংক্ষিপ্ত জীবনী : ঐতিহ্যবাহী পরিবারের সন্তান এডভোকেট শামীম আহমদ আইন পেশার পাশাপাশি দক্ষিণ সুরমা উপজেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারণ সম্পাদক, হোম ল্যান্ড লাইফ ইন্সুরেন্স কোম্পানীর পরিচালক এবং শেখপাড়া তরুণ সংঘের উপদেষ্টা সহ এলাকার বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে জড়িত। এ ছাড়া তিনি দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের অংঙ্গ সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের একজন একনিষ্ট কর্মী হিসেবে বঙ্গবন্ধুর আদর্শে রাজনীতি করে আসছেন। দক্ষিণ সুরমার যে কয়জন গুণি ব্যক্তিত্ব রয়েছেন, তাদের মধ্যে অন্যতম ছিলেন এডভোকেট শামীম আহমদ এর পিতা মরহুম ডাঃ আব্দুস শুকুর। জীবিত থাকালীন সময়ে তিনি ছিলেন পরপোকারী ও মানবসেবী। সাদা মনের মানুষ হিসেবে তিনি ছিলেন সর্বমহলে পরিচিত। তিনি রাজনীতি করে গেছেন মানুষের জন্য। বিনিময়ের কোনো আশা তিনি কোনো দিনই করেননি। সেই প্রয়াত ডাঃ আব্দুস শুকুর’র ছেলে এডভোকেট শামীম আহমদ এর জন্ম উপজেলার ঐতিহ্যবাহী ৪নং কুচাই ইউনিয়নের শেখপাড়া গ্রামে। প্রেস-বিজ্ঞপ্তি।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ