• ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

হযরত দরিয়া শাহ(রঃ) মাজারের উরুস উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্টিত

sylhetsurma.com
প্রকাশিত ফেব্রুয়ারি ১৪, ২০২০
হযরত দরিয়া শাহ(রঃ) মাজারের উরুস উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্টিত

সিলেটের পবিত্র মাটিতে শুয়ে আছেন ৩৬০ ওলি আউলিয়া, ৩৬০ আউলিয়ার অন্যতম চার ওলি দক্ষিণ সুরমার কদমতলীতে চিরশায়ীত রয়েছেন। তাঁরা হলেন, হযরত দরিয়া শাহ(রঃ), হযরত আবিদাল শাহ (রঃ), হযরত সামালাল শাহ(রঃ), হযরত রহমত শাহ(রঃ)।

ওলি আউলিয়াদের জীবনকর্ম তরুণ প্রজন্মকে জানতে হবে, চার ওলির মাজারের সাবেক খাদেম মরহুম সমরাজ উদ্দিন ছিলেন অত্যান্ত শান্তি প্রিয় , নির্লোভ, অমায়িক ব্যবহারের অধিকারী, যে কারণে আজও তিনি মানুষের হৃদয়ে অবস্থান করছেন। চার ওলির মাজারের আরেক খেদমতকারী মরহুম ফারুক মিয়া ছিলেন আমাদের সাথে।

কিন্তু আজ আর আমাদের মাঝে তিনি নেই। তাঁর উদারতা ও সৎ কর্মের কারণে মানুষের চিন্তা ভাবনায় তিনি বেঁেচ থাকবেন চিরদিন, প্রতি বছরের মতো এবারো বাংলা সনের ২০,২১ ও ২২ ফাল্গুন পালিত হবে চার ওলির বাংসরিক উরুস মোবারক, বরাবরের মতো এবারো পবিত্র উরুস শরীফে সবার সহযোগিতা ও পরামর্শ প্রয়োজন’’

বৃহস্পতিবার হযরত দরিয়া শাহ(রঃ) মাজার পরিচালনা কমিটির জরুরী সভায় সভাপতির বক্তব্যে কমিটির সভাপতি ও মোতায়াল্লী,কদমতলী এলাকার বড়বাড়ির বাসিন্দা, প্রবীণ মুরব্বী, সমাজসেবী হাজী সমরাজ মিয়া উপরোক্ত কথাগুলো বলেন।

মাজার কমিটির সাধারণ সম্পাদক মঈন উদ্দিন ও কোষাধ্যক্ষ প্যানেল মেয়র ১ ও ২৬ নং ওয়ার্ডের পরপর ২ বারের নির্বাচিত সফল কাউন্সিলর রোটারিয়ান তৌফিক বকস্ লিপনের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত উরুস পালন প্রস্তুতি সভায় বক্তব্যে রাখেন কমিটির উপদেষ্টা ও বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সহ-সাংগঠনিক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা রফিকুল হক, কমিটির সহ-সভাপতি মোঃ লুলু মিয়া, মোঃ ইছাখ মিয়া, মাজারের সাবেক খাদেম মরহুম সমরাজ উদ্দিনের ছোট ভাই মোঃ আকতার আহমদ, বর্তমান ভারপ্রাপ্ত খাদেম ফরিদ উদ্দিন, কমিটির দপ্তর সম্পাদক মোঃ শাহাবুদ্দিন আহমদ ।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মুরব্বী মো জমির আলী, মুরব্বী মনির উদ্দিন, মুরব্বী মাখন মিয়া, সমাজসেবী মনসুর আহমদ, কমিটির সহ-সাধারণ সম্পাদক মোঃ আনা মিয়া, সমাজসেবী মানিক মিয়া, সমাজসেবী জুনুব আলী, সাংগঠনিক সম্পাদক এম এ মালেক, সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ নাসীর উদ্দিন, প্রচার সম্পাদক মো.মনছুর আলী মাছুম, সহ-প্রচার সম্পাদক মোহন আহমদ, ধর্ম বিষয়ক সম্পাদক ইয়াছিন বকস্, তরুণ সমাজসেবী আব্দুস সালাম, বিলাল আহমদ রাজু, খছরুল আহমদ, সওকত আহমদ, আতিকুর রহমান ফরহাদ, ফাহিম বক্ত শিপুসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিগণ।

সভায় আগামী ২১ ফেব্রুয়ারী পূনরায় সভার আয়োজন করার সিদ্ধান্ত গ্রহনের পাশাপাশি উরুস পালনের জন্য কমিটির প্রত্যেক সদস্য ছাড়াও এলাকার সকলের সম্মিলিত সহযোগিতা কামনা করেন নেতৃবৃন্দরা। প্রেস-বিজ্ঞপ্তি।