• ১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ , ৮ই রমজান, ১৪৪৫ হিজরি

সিলেটে যুক্তরাজ্য প্রবাসী সৈয়দা শিল্পী বেগমের অর্থায়নে ত্রান বিতরণ

sylhetsurma.com
প্রকাশিত জুন ৮, ২০২০
সিলেটে যুক্তরাজ্য প্রবাসী সৈয়দা শিল্পী বেগমের অর্থায়নে ত্রান বিতরণ

সিলেট সুরমা ডেস্ক : সারাবিশ্বের মতো বাংলাদেশেও সাম্প্রতিককালে মহামারী কোভিড-১৯ করোনা ভাইরাসের কারণে স্তবিরতা দেখা দিয়েছে।  এই ভয়াবহ পরিস্থিতি থেকে উত্তোরণের জন্য সরকারি নির্দেশনায় সারাদেশে সবধরনের কার্যক্রম প্রায় বন্ধ ঘোষণা করা হয়েছে।

স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত। মানুষের জীবনে নেমে এসেছে দুর্বিষহ অসহণীয় চিত্র।  প্রতি পরিবারে দেখা দিয়েছে খাদ্যাভাব। এতে সমস্যাগ্রস্হ হয়ে পড়েছেন নিম্ন আয়ের মানুষজন ও মধ্যবিত্ত পরিবার। প্রবাসে থেকেও নিজের দেশের মানুষের আর্তমানবতার ডাকে করোনাভাইরাস প্রাদুর্ভাবে ক্ষতিগ্রস্ত, কর্মহীন, দুস্থ অসহায় মানুষের পাশে দাড়ান যুক্তরাজ্য সান্ডারল্যান্ড প্রবাসী বিশিষ্ট সমাজসেবক সৈয়দা শিল্পী বেগম।

দ্বিতীয় ধাপের অর্থায়নে আজ ৮ জুন (সোমবার) দুপুর ১২ ঘঠিকার সময় সিলেট হেল্পিং টিমের সহযোগিতায় খাদিমপাড়া ইউনিয়নের কল্লগ্রাম’সহ কয়েকটি এলাকার অর্ধশতাধিক অসহায় ও মধ্যবিত্ত পরিবারের হাতে চাল, ডাল, পিয়াজ, তেল, আলু, সাবান’সহ খাদ্যসামগ্রী পৌছে দেন।

যুক্তরাজ্য সান্ডারল্যান্ড প্রবাসী সৈয়দা শিল্পী বেগম এলাকাবাসীকে মহামারী করোনাভাইরাস থেকে ও নিজেকে এবং পরিবারের সদস্যদের বাঁচাতে সরকারি আইন মেনে চলতে সকলের প্রতি অনুরোধ জানান।

খাদ্যসামগ্রী বিতরনের সময় সিলেট হেল্পিং টিমের সভাপতি নিজাম ইউ জায়গীরদার বলেন, আমরা যুক্তরাজ্য সান্ডারল্যান্ড প্রবাসী বিশিষ্ট সমাজসেবক সৈয়দা শিল্পী বেগমের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি, কারন তিনি যে দেশে অবস্থান করছেন সে দেশ পৃথিবীর সবচেয়ে বেশি করোনায় ক্ষতিগ্রস্ত দেশ। এমন পরিস্থিতিতে তিনি ঘরের মধ্যে বন্দী থেকেও দেশের মানুষের কথা ভুলে যান নি।

আমরা আশা করছি সৈয়দা শিল্পী বেগমের মত যেন অন্যান্য প্রবাসী ভাই ও বোনেরা দেশের অসহায় মানুষের পাশে দাড়াঁন। সিলেট হেল্পিং টিমের সিনিয়র সহ-সভাপতি ফরিদ উদ্দিন জানান, মানুষকে ধারাবাহিকভাবে মানবিক খাদ্য সহায়তা দিয়ে যাচ্ছি। মানুষের পাশে থাকার অঙ্গীকার নিয়েই আমরা সিলেট হেল্পিং টিমের হয়ে কাজ করছি, এই দূর্যোগে অসহায় মানুষ আমাদেরকে তাদের কাছে পাবে সব সময়।