দক্ষিণ সুরমার বর্ষীয়ান সমাজসেবী আলহাজ্ব গোলাম ছোবহানী ওলি মিয়া আর নেই

প্রকাশিত: ১২:০০ পূর্বাহ্ণ, জুন ১১, ২০২০

দক্ষিণ সুরমার বর্ষীয়ান সমাজসেবী আলহাজ্ব গোলাম ছোবহানী ওলি মিয়া আর নেই

সিলেটের সদর দক্ষিণ উপজেলার বরইকান্দি ইউনিয়ন পরিষদের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান, লাউয়াই পঞ্চায়েত কমিটির সভাপতি, লাউয়াই কেন্দ্রীয় জামে মসজিদের দীর্ঘসময় দায়িত্ব পালনকারী সাবেক মোতওয়ালি¬, লাউয়াই ইসলামিয়া আলিম মাদ্রাসার প্রতিষ্ঠাতা সভাপতি, লাউয়াই-পিরিজপুর ঈদগাহ কমিটির সাবেক মোতওয়ালি¬, সদর দক্ষিণ নাগরিক কমিটি সিলেটে’র উপদেষ্টা, লাউয়াই উম্মরকবুল জামে মসজিদের মোতওয়াল্লি, বর্ষীয়ান সমাজসেবী ও সালিশ ব্যক্তিত্ব আলহাজ্ব মোঃ গোলাম ছোবহানী (ওলি মিয়া) আর নেই। গত (৯ জুন) মঙ্গলবার দিবাগত রাত ১২টায় ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেছেন। আলহাজ্ব মোঃ ওলি মিয়া গত ২৩ মে মস্তিস্কে রক্তক্ষরণজনিত কারণে ঢাকার একটি হাসপাতালে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন থাকা অবস্থায় গত ৭ জুন আকস্মিকভাবে তাঁর শরীরে করোনা ভাইরাসে (কোভিড-১৯) ধরা পড়ে। এর আগে আরো ২ বার পরীক্ষা করা হলেও তাঁর শরীরে করোনার অস্তিত্ব পাওয়া যায়নি। শেষ পর্যন্ত করোনা ভাইরাসজনিত কারণে তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৬ বছর। তিনি স্ত্রী, ৪ ছেলে, ৩ মেয়ে, নাতি-নাতনীসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও শুভাকাঙ্খী রেখে গেছেন। মঙ্গলবার রাতে তাঁর মৃত্যুর খবর সিলেট এসে পৌঁছুলে লাউয়াই গ্রামসহ আশপাশ এলাকা এবং পরিচিত মহলে শোকের ছায়া নেমে আসে। মানবিক গুণাবলী সম্পন্ন আলহাজ্ব মোঃ ওলি মিয়া সকলের প্রতি ছিলেন অত্যন্ত আন্তরিক ও সদাহাস্যময়। তিনি ছিলেন এলাকার গরীব-দুঃখী-অসহায় মানুষের আশ্রয়স্থল। প্রচারবিমুখ ওলি মিয়া অনেক পরিবারকে বিভিন্নভাবে সাহায্য-সহযোগিতা করে অভিভাবকের দায়িত্বও পালন করতেন। সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাবেক নির্বাহী সদস্য ও লাউয়াই স্পোর্টিং ক্লাবের সভাপতি, সিলেট জেলা ট্রাক মালিক গ্রুপের সভাপতি এবং সদর দক্ষিণ নাগরিক কমিটি, সিলেট’র সহ-সাধারণ সম্পাদক গোলাম হাদী ছয়ফুল তাঁর তৃতীয় ছেলে। গতকাল (১০ জুন) বুধবার বাদ আছর লাউয়াই-পিরোজপুর ঈদগাহ মাঠে মরহুমের নামাজে জানাযা শেষে লাউয়াই পঞ্চায়েতি কবরস্থানে তাঁর লাশ দাফন করা হয়।
বিভিন্ন মহলের শোক জ্ঞাপন
এদিকে বিভিন্ন সংগঠন এবং ব্যক্তিবর্গের পক্ষ থেকে সদর দক্ষিণ উপজেলার বর্ষীয়ান মুরব্বি ও সমাজসেবি আলহাজ্ব মোঃ গোলাম ছোবহানী ওলি মিয়ার ইন্তেকালে শোক জ্ঞাপন করা হয়েছে। পৃথক পৃথক বিবৃতিতে শোক প্রকাশ করেছেন সদর দক্ষিণ নাগরিক কমিটি সিলেট’র সভাপতি, মোল্ল¬ারগাঁও ইউপি চেয়ারম্যান আলহাজ্ব শেখ মোঃ মকন মিয়া ও সাধারণ সম্পাদক, সিটি কাউন্সিলর মোঃ আজম খান, লাউয়াই স্পোর্টিং ক্লাবের সিনিয়র সহ-সভাপতি সাংবাদিক চঞ্চল মাহমুদ ফুলর ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ আব্দুস ছত্তার, শাহ স্পোর্টিং ক্লাব, লাউয়াই-এর সভাপতি আলহাজ্ব শাহ মোঃ আখতার হোসেন টুটুল ও সাধারণ সম্পাদক আক্কাছ উদ্দিন আক্কাই, দক্ষিণ সুরমা সমাজকল্যাণ সমিতির সভাপতি হাজী মোঃ ফারুক আহমদ ও সাধারণ সম্পাদক জেলা পরিষদ সদস্য মোঃ মতিউর রহমান, বাংলাদেশ দলিল লেখক সমিতির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও সিলেট জেলা সভাপতি আলহাজ্ব মোঃ ফরিদুর রহমান, বাংলাদেশ হোটেল-রেস্তোরা মালিক সমিতি, সিলেটের দক্ষিণ সুরমা উপজেলা শাখার সভাপতি হাজী মোঃ আব্দুস ছত্তার এবং সাধারণ সম্পাদক মোঃ আব্দুস সামাদ আজাদ, বন্ধন সমাজ উন্নয়ন সংস্থা, সিলেট’র সভাপতি মোঃ আবদুল মালেক তালুকদার ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ জমির আলী বেপারী, আব্দুল জব্বার স্মৃতি পাঠাগার লাউয়াই’র প্রধান সমন্বয়কারী সাবিহা মাহমুদ লীনা, যুগ্ম সমন্বয়কারী রেবেকা মাহমুদ দীনা ও কাণিজ ফাতেমা টিনা প্রমুখ।
বিবৃতিদাতারা আলহাজ্ব মোঃ গোলাম সোবহানী ওলি মিয়ার বর্ণাঢ্য ও কর্মময় উজ্জ্বল জীবনের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে মৃত্যুতে গভীর শোক জ্ঞাপন করেন। তাঁরা মরহুমের রুহের মাগফেরাত কামনা করে তাঁর শোকাহত পরিবারের প্রতিও আন্তরিক সমবেদনা জানান। প্রেস-বিজ্ঞপ্তি।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

আর্কাইভ

ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০