ভাষা সৈনিক আব্দুল হামিদের ১৯ তম মৃত্যুবার্ষিকী পালিত

প্রকাশিত: ১১:৫৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১, ২০২০

ভাষা সৈনিক আব্দুল হামিদের ১৯ তম মৃত্যুবার্ষিকী পালিত

যথাযোগ্য মর্যাদায় আজ মঙ্গলবার (১ সেপ্টেম্বর) ভাষা সৈনিক, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, আজীবন অসাম্প্রদায়িক ও প্রগতিশীল রাজনীতিবিদ, গণতন্ত্রী পার্টির কেন্দ্রীয় প্রেসিডিয়ামের সাবেক সিনিয়র সদস্য ও সিলেট জেলা কমিটির সাবেক সভাপতি, সিলেটের কৃতীসন্তান, জননেতা আব্দুল হামিদের ১৯তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।

মৃত্যুবার্ষিকী উপলক্ষে গণতন্ত্রী পার্টি সিলেট জেলা শাখার কর্মসূচির মধ্যে সকাল সাড়ে ১০টায় স্থানীয় কদমতলি জামে মসজিদের সামনে জমায়েত, ১১টায় মরহুমের কবরে পুস্পস্তবক অর্পণ ও কবর জিয়ারত এবং সাড়ে ১১টায় মরহুমের পরিবারের সাথে সৌজন্য সাক্ষাৎ। মহামারী করোনা পরিস্থিতির কারণে পার্টির পক্ষে এবারে আর কোন কর্মসুচি রাখা হয়নি। এছাড়া মরহুমের পরিবারের পক্ষ থেকে কোরআন খানি, মিলাদ মাহফিল ও তবরক বিতরণের কর্মসূচি নেয়া হয়েছিল।

সকাল ১১টায় কদমতলী জামে মসজিদ সংলগ্ন পারিবারিক কবরস্থানে জননেতা আব্দুল হামিদের কবরে পুস্পস্তবক অর্পন করেন গণতন্ত্রী পার্টির কেন্দ্রীয় সভাপতি ব্যারিস্টার মোহাম্মদ আরশ আলী, ২৬নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব মোঃ তৌফিক বক্স লিপন, জেলা গণতন্ত্রী পার্টির সহ-সভাপতি মোঃ আসাদ খান ও সৈয়দ ছয়েফ আহমদ, সাধারণ সম্পাদক জুনেদুর রহমান চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক গোলজার আহমদ, সাংগঠনিক সম্পাদক চঞ্চল মাহমুদ ফুলর, দফতর সম্পাদক আজিজুর রহমান খোকন, কৃষি ও ক্ষেতমজুর সম্পাদক মোঃ খলিল মিয়া, পার্টির মহানগর শাখার আহবায়ক মাছুম আহমদ ও সদস্য সচিব শ্যামল কপালী, ৯নং ওয়ার্ড সভাপতি মোঃ আতিকুর রহমান আতিক, জেলা নির্বাহী কমিটির সদস্য শংকর ঘোষ, দুলাল আহমদ, মহানগর সদস্য মুক্তা দাশ, সদর দক্ষিণ উপজেলা কমিটির সদস্য আশরাফ আলী প্রমুখ।

এছাড়া পুস্পস্তবক অর্পন করেন জননেতা আব্দুল হামিদের বিশিষ্ট অনুরাগী, উপজেলা আওয়ামী লীগ নেতা আলহাজ্ব মোঃ আব্দুস ছত্তার, জেলা ন্যাশন্যাল আওয়ামী পার্টি (ভাসানী) নেতা কামাল আহমদ, নগরির ২৭ নং ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি শাহজাহান আহমদ, সহ-সাধারণ সম্পাদক বিলাল আহমদ, দক্ষিণ সুরমা প্রেসক্লাবের সহ-সভাপতি সাহাদ উদ্দিন দুলাল, বিশিষ্ট ব্যবসায়ী সাব্বির আহমদ প্রমুখ। পরে নেতৃবৃন্দ মরহুমের কবর জেয়ারত করেন এবং কবরের পাশে কিছু সময় দাঁড়িয়ে থেকে ফাতেহা পাঠ করেন। সর্বশেষ অনুষ্ঠিত হয় মোনাজাত।

মরহুমের রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত পরিচালনা করেন হাফেজ মাওলানা মোহাম্মদ নূর আহমদ। পরে উপস্থিত রাজনৈতিক ও সামাজিক নেতৃবৃন্দ মরহুমের পরিবারের সদস্যদের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন এবং তাদের খোঁজ-খবর নেন। এ সময় মরহুম জননেতার ছেলে এম এ হান্নান ও এম এ মান্নান আগত নেতৃবৃন্দকে স্বাগত জানান এবং তাঁদের আপ্যায়িত করেন।  প্রেস বিজ্ঞপ্তি

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

আর্কাইভ

ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০