হাইড্রোলিক হর্ণ বাজানো বন্ধে স্মারকলিপি প্রদান

প্রকাশিত: ৯:৪৮ অপরাহ্ণ, নভেম্বর ২২, ২০২০

হাইড্রোলিক হর্ণ বাজানো বন্ধে স্মারকলিপি প্রদান

কদমতলী হযরত শাহজালাল সেতুর ওভারব্রীজের পূর্ব ও পশ্চিম পার্শ্বের সিলেট জকিগঞ্জ ও বিয়ানীবাজার সড়কের ওভারব্রীজ সংলগ্ন স্থানে চলাচলরত যাত্রীবাহী বাসের হাইড্রোলিক হর্ণ বাজানো বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের আবেদন জানিয়ে সিলেট ঢাকা দক্ষিণ-ভাদেশ্বর,ফেঞ্চুগঞ্জ-আমুড়া বাস ও মিনিবাস মালিক সমিতির নেতৃবৃন্দদের কাছে স্মারকলিপি প্রদান করেছেন কদমতলী ওভারব্রীজ পূর্ব-পশ্চিম ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দরা।

রবিবার সিলেট ঢাকা দক্ষিণ-ভাদেশ্বর,ফেঞ্চুগঞ্জ-আমুড়া বাস ও মিনিবাস মালিক শ্রমিক সমিতির সভাপতি নজরুল ইসলাম ও প্রবীণ শ্রমিক নেতা সমছুদ্দিনের কাছে স্মারকলিপি প্রদান করেন কদমতলী ওভারব্রীজ পূর্ব-পশ্চিম ব্যবসায়ী সমিতির সভাপতি মাসুক মিয়া, সাধারণ সম্পাদক এম এ মালেক, সহ-সাংগঠনিক সম্পাদক নেছার আহমদ, যুগ্ন-সাধারণ সম্পাদক মো. আলাল আহমদ মোহন।

স্মারকলিপিতে নেতৃবৃন্দরা উল্লেখ করেন, দীর্ঘদিন ধরে সিলেট জকিগঞ্জ ও বিয়ানীবাজার সড়কের কদমতলী ওভারব্রীজ সংলগ্ন স্থানে চলাচলরত যাত্রীবাহী বাসের হাইড্রোলিক হর্ণ এর কারণে অতিষ্ট হয়ে পড়েছেন ব্যবসায়ী, পথচারি ও স্থানীয় বাসিন্দারা ।

ওভারব্রীজ এলাকায় কদমতলী সরকারী প্রাথমিক বিদ্যালয়, কদমতলী কেন্দ্রীয় জামে মসজিদ ও মাদ্রাসা থাকা সত্তেও চালকরা উচ্চ শব্দে হাইড্রোলিক হর্ণ বাজানো থেকে বিরত থাকছেন না।

হর্ণ বাজানোর কারণে একদিকে যেমন শব্দ দূষণ হচ্ছে, অপরদিকে ব্যবসায়ীসহ সাধারণ মানুষ শব্দ দূষণের ফলে বিভিন্ন শারীরিক সমস্যায় ভোগছেন। বাস চালকরা কদমতলী হযরত দরিয়াশাহ মাজার থেকে শুরু করে ওভারব্রীজের পূর্ব স্থানের স্কুল,মসজিদ ও মাদ্রাসা পর্যন্ত প্রতিনিয়ত হাইড্রোলিক উচ্চ শব্দে হর্ণ বাজিয়ে থাকেন।

এ ছাড়া এ সড়কে চলাচলরত বাসগুলো এলোপাতাড়ি যাত্রী উঠানামার কারণে প্রায় সময় যানজটের সৃষ্ঠি হয়। মানবিক দিক বিবেচনা করে বাস শ্রমিকবৃন্দদের সচেতনতার মাধ্যমে অচিরেই উক্ত স্থানে হাইড্রোলিক হর্ণ বাজানো থেকে বিরত থাকার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সিলেট জকিগঞ্জ মটর বাস শ্রমিক সমিতির নেতৃবৃন্দদের কাছে ব্যবসায়ীরা আবেদন জানান। প্রেস-বিজ্ঞপ্তি ।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

আর্কাইভ

ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১