• ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৯শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

হযরত শাহপরান (রঃ) উচ্চ বিদ্যালয়ের উন্নয়ন প্রকল্পে ব্যাপক দুর্নীতি

sylhetsurma.com
প্রকাশিত ফেব্রুয়ারি ১০, ২০১৮
হযরত শাহপরান (রঃ) উচ্চ বিদ্যালয়ের উন্নয়ন প্রকল্পে ব্যাপক দুর্নীতি

আব্দুল হালিম ::::
সিলেট শাহপরান থানার শাহপরান উচ্চ বিদ্যালয়ের ভবন নির্মাণ কাজে ব্যাপক দুর্নীতি ও অনিয়মের অভিযোগ করেছেন স্থানীয়রা। বিদ্যালয়ের প্রশাসনিক ভবন নির্মাণের জন্য সরকারি ৬ কোটি টাকা বরাদ্দ ঘোষণা করা হয়। বরাদ্দ পাওয়ার পরেও কাজ শুরু করতে গড়িমসি করে স্কুল প্রশাসন। অনুসন্ধানে উঠে এসেছে ছয় কোটি টাকার বাজেট হলেও বাস্তবে কাজ হয়েছে মাত্র তিন কোটি টাকার। প্রাতিষ্ঠানিক ভবন নির্মাণে সরকারের নির্ধারণ স্ট্যান্ডার্ড মানা হচ্ছে না। অতি সস্তা মূল্যের সিমেন্ট ও নির্মাণ সামগ্রী দিয়ে কাজ চালালেও এসবের মূল্য ধরা হয়েছে অতি মাত্রায়। নির্মাতা প্রতিষ্ঠান মেসার্স ইকবাল কনস্ট্রাকশন লিমিটেড কোম্পানির পরিচালক ইকবাল উদ্দিনকে এ সম্পর্কে জিজ্ঞেস করলে তিনি কোন উত্তর দিতে রাজি হননি।
এ ব্যাপারে উপজেলা শিক্ষা অফিসার আফসার হোসেনের কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘বিদ্যালয় ভবন নির্মাণে অনিয়মের কোন অভিযোগ এখনো পাওয়া যায়নি।’ কেউ যাতে দূর্নীতি করে নিজের পকেট ভর্তি করতে না পারে সেদিকে সজাগ দৃষ্টি রাখা হবে বলেও আশ্বস্থ করেন তিনি।
পরিচালনা কমিটির সভাপতি গুলশানারা মিলি এ ব্যাপারে কোন বক্তব্য দিতে রাজী হননি।
প্রকাশ্য দিবালোকে দূর্নীতি হলেও প্রশাসনের কাছে নেই এর কোন খবর। পরিচালনা কমিটির কেউ মুখ খুলতে নারাজ। এহেন পরিস্থিতি স্বভাবতই প্রশ্ন জাগায়, তাহলে কী ‘দশে মিলে করি কাজ ‘ এর পরিবর্তে ‘দশে মিলে খাই টাকা ‘ সম্পর্কিত কিছু হচ্ছে? ছয় কোটি টাকার বিশাল অংক কোথায়? কার পেটে?