• ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ , ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ , ৩০শে সফর, ১৪৪৪ হিজরি

শাবিপ্রবি প্রেসক্লাব নেতৃবৃন্দের সাথে চোখ ফিল্ম সোসাইটির মতবিনিময়

sylhetsurma.com
প্রকাশিত আগস্ট ২৯, ২০২২
শাবিপ্রবি প্রেসক্লাব নেতৃবৃন্দের সাথে চোখ ফিল্ম সোসাইটির মতবিনিময়

সিলেট সুরমা ডেস্ক : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) কর্মরত সাংবাদিকদের সংগঠন শাবি প্রেসক্লাবের নতুন কমিটির নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় করেছে বিশ্ববিদ্যালয়ের চলচ্চিত্র বিষয়ক সংগঠন ‘চোখ ফিল্ম সোসাইটি’।

রোববার (২৮ আগস্ট) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রেসক্লাব কার্যালয়ে এ মতবিনিময় অনুষ্ঠিত হয়।

প্রেসক্লাবের সভাপতি নাজমুল হুদার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবদুল্লা আল মাসুদের সঞ্চালনায় উপস্থিত ছিলেন চোখ ফিল্ম সোসাইটির সভাপতি হুমায়ুন কবীর রিফাত, সহ সভাপতি মো. মাহিন শাহরিয়ার, সাধারণ সম্পাদক মো. ইমরুল হাসান, সাংগঠনিক সম্পাদক আজিজুল ইসলাম আজিজ, কোষাধ্যক্ষ সাবরিনা মমতা, রিসার্চ অ্যান্ড পাবলিকেশন সম্পাদক অলোক দেবনাথ সাগর, মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন সম্পাদক মো. আরজুবিন নাসির, প্রোডাকশন সম্পাদক ইমতিয়াজ হোসেন, ওয়ার্কশপ এন্ড স্টাডি সার্কেল সম্পাদক প্রবাল বড়ুয়া, কার্যকরী সদস্য সৌরভ কুমার ও সাকিব মিয়া প্রমুখ।

এসময় চোখ ফিল্ম সোসাইটির সভাপতি হুমায়ুন কবীর রিফাত বলেন, সমাজের পরিবর্তন ও মানুষের মননশীলতা বিকাশে চোখ ফিল্ম সোসাইটি সবসময় কাজ করে যাচ্ছে। এজন্য সংগঠনটি গতানুগতিক চলচ্চিত্রের বাহিরে গিয়ে বিকল্প ধারার চলচ্চিত্র প্রদর্শন করে থাকে। এছাড়া বিভিন্ন জটিল রোগে আক্রান্ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পাশে দাঁড়াতে চ্যারিটি ফিল্ম ফেস্টের আয়োজন করা হয়।

তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ে সাংগঠনিক সপ্তাহ আয়োজন না হওয়ায় জনবল কমে গেছে। পাশাপাশি অর্থনৈতিক সংকটের ফলে সাংগঠনিক কার্যক্রম পরিচালনায় সমস্যায় পড়তে হচ্ছে। করোনার প্রভাবে এ সমস্যা প্রকট আকার ধারণ করেছে বলে জানান তিনি।

প্রেসক্লাবের সভাপতি নাজমুল হুদা বলেন, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংকট ও সম্ভাবনা গণমাধ্যমে তুলে ধরার পাশাপাশি ক্যাম্পাসের সাংস্কৃতিক অঙ্গন নিয়েও কাজ করে আসছে শাবি প্রেসক্লাবের সাংবাদিকরা। আশা করি অতীতের ন্যায় আগামীতেও এ ধারা অব্যাহত থাকবে।

প্রেসক্লাবের পক্ষে উপস্থিত ছিলেন সহ সভাপতি রাশেদুল হাসান, যুগ্ম সম্পাদক নুরুল ইসলাম রুদ্র, কোষাধ্যক্ষ হাসান নাঈম, কার্যকরী সদস্য তানভীর হাসান, মো. শাদমান শাবাব ও আদনান হৃদয়সহ অন্য সদস্যরা।