• ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২৫শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

বিয়ানীবাজরের ‘সোনালী যুব সংঘ রজব’ এর কমিটি নিয়ে সংঘর্ষের ঘটনায় মামলা 

sylhetsurma.com
প্রকাশিত অক্টোবর ৬, ২০১৮

বিয়ানীবাজার প্রতিনিধি : বিয়ানীবাজারে একটি ক্লাবের নিবার্চন নিয়ে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে মোহাম্মদ দেলোয়ার হোসেন (৩৮) নামের একজন গুরুতর আহত হয়েছেন।   গতকাল বিয়ানীবাজারের দাসউরা গ্রামের ‘সোনালী যুব সংঘ রজব’ এর কমিটি নিয়ে সংঘর্ষ হয়। এ  ঘটনায় মামলা দায়ের করেছেন ক্লাবের নির্বাহী সদস্য মোহাম্মদ দেলোয়ার হোসেন। বিয়ানীবাজার থানায় ক্লাবের সভাপতি বেলাল আহমদ ও সেক্রেটারী আব্দুল বাছিত জবলুকে আসামী করে গতকাল তিনি এ মামলা দায়ের করেন।
ঘটনার বিবরণে জানা যায়, বিয়ানীবাজারের ‘সোনালী যুব সংঘ রজব’ ক্লাবের নির্বাহী কমিটির নির্বাচন প্রতি দুবছর পরপর অনুষ্ঠিত হয়। কিন্তু গত নভেম্বর মাসে কমিটির মেয়াদ উত্তীর্ণ হলেও নির্বাহী কমিটির কোন নির্বাচন অনুষ্ঠিত হয়নি এবং ক্লাবের বার্ষিক আয়-ব্যয়ের  হিসাবও দেয়া হয়নি।
মামলা সূত্রে জানা যায়, ক্লাব সভাপতি বেলাল আহমদ স্থানীয় আওয়ামীলীগ নেতা হওয়ায় সেক্রেটারী জবলুকে নিয়ে জোরপূর্বক ক্লাব দখল করে নিজেরা সভাপতি ও সেক্রেটারী পদে থাকতে চান। ক্লাবের নাম ভাঙিয়ে লুটপাট করছেন তারা। আয় ব্যায়ের কোন হিসাব দেননি তারা। এ নিয়ে কথা বলার সাহস কারও নেই। ক্লাবের  নিয়ম নীতির কোন তোয়াক্কা তারা করে না। ক্লাব অফিসে প্রাণে হত্যার উদ্দেশ্যে তার উপর হামলা চালিয়েছেন বেলাল ও জবলু বলে মামলায় উল্লেখ করা হয়েছে। এ বিষয়ে দেলওয়ার হোসেনের সাথে যোগাযোগ করা হলে, তিনি জানান, আওয়ামী লীগ এই দুই নেতার দুনীতি নিয়ে তিনি এবং ক্লাবের প্রচার সম্পাদক প্রতিবাদ করেন ও নিবার্চনের দাবি করলে বেলাল ও জবলু তাদের উপর হামলা চালান।
এখন মামলা দায়ের করেছি। দেখি কি হয়। তবে এলাকার উন্নয়নের স্বার্থে উদ্যমী তরুনদের নিয়ে নতুন ক্লাব গঠনের পরিকল্পনা রয়েছে।
এ ব্যপারে জানতে চাইলে ক্লাব সভাপতি বেলাল আহমদের মোবাইলে বার বার ফোন দিলেও তিনি তা রিসিভি করেননি।