• ২রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ , ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ , ৭ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

হত্যাচেষ্টা মামলার আসামি শান্ত গ্রেফতার

sylhetsurma.com
প্রকাশিত অক্টোবর ২৬, ২০২২
হত্যাচেষ্টা মামলার আসামি শান্ত গ্রেফতার

সিলেট মহানগরীতে ছাত্রলীগ কর্মীর উপর হামলা ও তাকে মারধর করে টাকা ছিনতাইয়ের ঘটনায় একজনকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার (২৬ অক্টোবর) বিকালে সিলেট মহানগরীর মুন্সিপাড়ার ৭১ নং বাসা থেকে শান্ত চৌধুরী (২২) নামের এই আসামিকে গ্রেফতার করে কোতোয়ালি থানাপুলিশ। তিনি ওই বাসার মৃত হোসেন চৌধুরীর ছেলে। গ্রেফতারকৃত শান্তকে বৃহস্পতিবার আদালতে পাঠানো হবে।
মামলা সূত্রে জানা যায়, গত ২৬ সেপ্টেম্বর সিলেট মহানগরীর আখালিয়া এলাকার কারিপাড়ার বাসিন্দা নুুরুল ইসলাম সোনা মিয়ার ছেলে ছাত্রলীগ কর্মী একরামুল হক (২৩) ব্যবসায়ীক কাজে মোটরসাইকেলযোগে মহানগরীর জিন্দাবাজার এলাকা দিয়ে যাওয়ার সময় কতিপয় সন্ত্রাসী পথ রোধ করে তার উপর হামলা চালায়। এসময় ধারালো অস্ত্র দিয়ে হত্যার উদ্দেশে একরামুলকে এলোপাতাড়ি কুপাতে থাকে হামলাকারীরা। পরে হামলাকারীরা তাকে গুরুতর আহত করে ফেরে রেখে তার সঙ্গে থাকা নগদ প্রায় ৭০ হাজার টাকা ও ব্যবহৃত মুঠোফোন ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়।
এ ঘটনায় একরামুলের চাচা- সুনামগঞ্জের ছাতক থানার গাগলাজুর গ্রামের মৃত বশির আহমদের ছেলে ও আওয়ামী লীগ নেতা মো. ছালিক আহমদ (৪৮) বাদি হয়ে সিলেট কোতোয়ালি মডেল থানায় মামলা দায়ের করেন।
মামলায় শান্তসহ ১৮ জনের নাম উল্লেখ করে আসামি করা হয়। আসামি করা হয় অজ্ঞাত আরও ২/৩ জনকে। ঘটনার এক মাস পর মামলার ৩ নং আসামি শান্তকে গ্রেফতার করে পুলিশ।
গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ জানান, শান্তকে বৃহস্পতিবার সকালে আদালতে প্রেরণ করা হবে। প্রেস বিজ্ঞপ্তি