• ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২৩শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

গুম প্রতিরোধ দিবস উপলক্ষে মিছিলে হকিস্টিক, রড, চাপাতি দিয়ে যুবলীগের হামলা

sylhetsurma.com
প্রকাশিত আগস্ট ২১, ২০১৯
গুম প্রতিরোধ দিবস উপলক্ষে মিছিলে হকিস্টিক, রড, চাপাতি দিয়ে যুবলীগের হামলা

গোলাপগঞ্জ প্রতিনিধি : আন্তর্জাতিক গুম প্রতিরোধ দিবস উপলক্ষে গোলাপগঞ্জ উপজেলার ঢাকাদক্ষিণ বাজারে ‘দিনার মুক্তি পরিষদ’ এর উদ্যোগে মিছিল, মানববন্ধন ও লিফলেট বিতরন করতে গিয়ে যুবলীগের হামলার শিকার হয়েছেন সংগঠনের নেতৃবৃন্দ। হকিস্টিক, রড, চাপাতি ও দেশিয় অস্ত্র নিয়ে হামলা চালানো হয় বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। হামলায় আহত হয়েছেন জেলা ছাত্রদল নেতা কামরুজ্জামান জোনাক, দিনার মুক্তি পরিষদের আহ্বায়ক ছাত্রদল নেতা আবু সালমান খাঁন, এমরান হোসেন, ঢাকাদক্ষিণ ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক কামরুল হাসান, গোলাপগঞ্জ উপজেলা ছাত্রদল নেতা রুহেল আহমদ, জাহেদ আহমদ মান্না, ঢাকাদক্ষিণ সরকারি কলেজ ছাত্রদল নেতা সুবেদ আহমদ, এমরান হোসেন, তাজ উদ্দিন আহমদ। আহত সবাই সিলেট এমএজি ওসমানী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বলে জানা গেছে। গতকাল বিকেল ৪টার দিকে এ হামলার ঘটনা ঘটে।
জানা যায়, আন্তর্জাতিক গুম প্রতিরোধ দিবস উপলক্ষে গতকাল সারা দেশে মানবাধিকার ও সামাজিক সংগঠনগুলো বিভিন্ন কর্মসূচী পালন করে। এরই ন্যায় গোলাপগঞ্জের ঢাকাদক্ষিণ বাজারেও কুশিয়ারা অঞ্চলের ‘দিনার মুক্ত পরিষদ’ সংগঠনটি মিছিল, মানববন্ধন ও লিফলেট বিতরণ কর্মসূচীর আয়োজন করে। উপজেলা বিএনপি ও তার অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ এবং স্থানীয় জনগণ তাতে অংশ নেয়। বিকেল ৪টার দিকে মানববন্ধন শেষে মিছিলসহকারে গুম প্রতিরোধ বিষয়ক লিফলেট বিতরন করছিলেন নেতৃবৃন্দ। এসময় হঠাৎ করেই উপজেলা যুবলীগের একদল সশস্ত্র ক্যাডার ঢাকাদক্ষিণ বাজারে প্রবেশ করে হকিস্টিক, রড, চাপাতি ও দেশিয় অস্ত্র দিয়ে তাদের উপর হামলা চালায়। বাজারজুড়ে আতংক ছড়িয়ে পড়ে। যুবলীগ ক্যাডারদের অতর্কিত আক্রমণে গুম প্রতিরোধ দিবসের আয়োজন পন্ড হয়ে যায়। অনেকে আহত হয়ে রক্তাক্ত অবস্থায় মাটিতে লুটিয়ে পড়েন। খবর পেয়ে স্থানীয় লোকজন জড়ো হতে দেখে যুবলীগ ক্যাডাররা দ্রুত বাজার ত্যাগ করে। এলাকাবাসীর সহযোগিতায় আহত নেতৃবৃন্দকে হাসপাতালে প্রেরন করা হয়। আহত কামরুজ্জামান জোনাক, আবু সালমান খাঁন ও কামরুল হাসানের অবস্থা আশংকাজনক বলে জানা গেছে।
এ ঘটনায় গভীর দুঃখ ও তীব্র নিন্দা জানিয়েছেন উপজেলা যুবদল নেতৃবৃন্দ। অবিলম্বে হামলাকারী যুবলীগ ক্যাডারদের আটক করে আইনের আওতায় নিয়ে আসতে প্রশাসনের কাছে জোর দাবী জানান তারা। তবে উপজেলা যুবলীগ সভাপতি জানান, ব্যাক্তিগত শত্রুতার জের ধরে ঢাকাদক্ষিণ বাজারে হামলার ঘটনা শুনেছেন তিনি। এটা রাজনৈতিকভাবে দেখার কোন সুযোগ নেই।
নিরাপত্তার স্বার্থে ঢাকাদক্ষিণ বাজারে পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছেন গোলাপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা। তবে এ ঘটনায় এখনও কাউকে আটক করা হয়নি এবং কোন অভিযোগও পাওয়া যায়নি বলে তিনি জানান।