• ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ , ৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

‘বিএনপির মিছিল থেকে’ সারদা হলে অতর্কিত হামলা, একাধিক নাট্যকর্মী আহত

sylhetsurma.com
প্রকাশিত সেপ্টেম্বর ২২, ২০২৩
‘বিএনপির মিছিল থেকে’ সারদা হলে অতর্কিত হামলা, একাধিক নাট্যকর্মী আহত

সিলেটের ঐতিহ্যবাহী সারদাস্মৃতি ভবনের হল রুমে বিএনপির মিছিল থেকে হামলা চালানো হয়েছে বলে অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) বিকেল সাড়ে চারটার দিকে নগরের কিন ব্রিজ সংলগ্ন ৮৬ বছরের পুরনো এই স্থাপনাটিতে হামলা চালানো হয়। এতে আহত হয়েছেন সিলেটের সাংস্কৃতিক অঙ্গনের একাধিক কর্মী।

সিলেটটুডে টোয়েন্টিফোরকে এ তথ্য নিশ্চিত করে সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সাধারণ সম্পাদক রজতকান্তি গুপ্ত জানান, সিলেটের আলিয়া মাদ্রাসা অভিমুখে একটি মিছিল যাচ্ছিল, সেই মিছিল থেকে সারদা ভবনের হলরুমে ঢুকে পড়ে কয়েকজন, আর সেখানে তারা অতর্কিতভাবে হামলা চালায় নাট্যকর্মীদের উপর।

অতর্কিত এ হামলায় লিটল থিয়েটারের আব্দুল কাইয়ূম মুকুল, নাট্যকর্মী নাহিদ পারভেজ বাবু ও সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সভাপতি রজতকান্তি গুপ্তসহ বেশ কয়েকজন নাট্যকর্মী আঘাতপ্রাপ্ত হন।

নাট্যকর্মী অরূপ বাউল সিলেটটুডে টোয়েন্টিফোরকে বলেন, সংস্কৃতি চর্চার জন্য আজ থেকে উন্মুক্ত করে দেয়া হচ্ছে সারদা ভবন। এ উপলক্ষে আজ থেকেই সারদা হল মিলনায়তনে তিনদিন ব্যাপী নাট্য উৎসবের আয়োজন করে সম্মিলিত নাট্য পরিষদ, সিলেট। আর সেই নাট্য উৎসবের মঞ্চ লক্ষ্য করে বিএনপির মিছিল থেকে হামলা চালানো হয়। পরে হল রুমে ঢুকে চেয়ার ছুঁড়ে মারতে থেকে বিএনপির কর্মীরা। এতে গুরুতর আহত হয়েছেন বেশ কয়েকজন নাট্যকর্মী।

তবে ঘটনার পরপরই সিলেট কোতোয়ালি মডেল থানার পুলিশ ও সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী ঘটনাস্থল পরিদর্শন করেন ও উপস্থিত সাংস্কৃতিক কর্মীদের সাথে কথা বলেন বলেও জানান তিনি।

হামলার পরপরই ঘটনাস্থলে যান সিলেট কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ। তিনি বলেন, ইতোমধ্যে সিসিটিভি ফুটেজ দেখে আমরা হামলাকারীদের চিহ্নিত করেছি। তাদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।