• ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

বিশ্বনাথ উপজেলা সমিতির সম্মননা প্রদান ও ইফতার মাহফিল

sylhetsurma.com
প্রকাশিত এপ্রিল ১, ২০২৪

 নির্যাতিত নিপীড়িত মানুষের কল্যাণে
কাজ করা আমাদের দায়িত্ব ও কর্তব্য
 : ডা. কালিলা আলা কামাচু


বিশ্ববিখ্যাত বক্সার মোহাম্মদ আলী চ্যারিটির প্রধান এবং মোহাম্মদ আলীর সহধর্মিনী ডা. কালিলা আলী কামাচু বলেছেন, সৌহাদ্য ও সম্প্রীতির মাস পবিত্র মাহে রমজান। মানুষে মানুষে বিভেদ ভুলিয়ে দেয়ার মাস রমজান। এ মাসে যেমন ফজিলত রয়েছে, তেমনি রয়েছে কল্যাণ। তাই রমজান মাসের শিক্ষাকে কাজে লাগিয়ে আমাদের সবাইকে মানুষের সেবায় কাজ করতে হবে।
তিনি আলো বলেন, বিশে^র নির্যাতিত নিপীড়িত মানুষের কল্যাণে কাজ করা আমাদের দায়িত্ব ও কর্তব্য। তিনি সবাইকে যার যার অবস্থান থেকে ধর্ম, বর্ণ নির্বিশেষে মানুষের কল্যাণে কাজ করার আহবান জানান।
তিনি রবিবার (৩১ মার্চ) বিকেলে নগরীর কুয়ারপাড়স্থ একটি অভিজাত হোটেলের হলরুমে বিশ^নাথ উপজেলা সমিতি সিলেটের উদ্যোগে সমিতির ফ্রি মেডিকেল ক্যাম্পে অংশগ্রহণকারী চিকিৎসক ও অন্যান্যদের সম্মননা প্রদান এবং ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
সমিতির সভাপতি শাখাওয়াত আলী শাহী এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শেখ মো. আজাদ এর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. শিশির রঞ্জন চক্রবর্তী, জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট এর সহযোগী অধ্যাপক ডা. জহিরুল ইসলাম অচিনপুরী, সিলেট চেম্বার অব কমার্সের সাবেক সভাপতি এ টি এম সুয়েব, বিডি আমেরিকান ফাউন্ডেশনের প্রেসিডেন্ট সাঈদ চৌধুরী নান্টু, ছমির উদ্দিন, ডা. মোহাইমিনুল ইসলাম অনিক।
মাহবুব আহমদ এর কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন মনিরুজ্জামান চৌধুরী, আবুল খায়ের চৌধুরী, শাহ মতছির আলী, শফিকুর রহমান বাবুল, মিজানুর রহমান, আব্দুন নূর রুহেল, এডভোকেট তাহমিনুল ইসলাম খান, নুরুজ্জামান সিদ্দিকী মুক্তা, শাহেদ আহমদ, ফখরুল ইসলাম, এনামুল হক, আশরাফুল ইসলাম খান সুহেল, মো. এনামুল হক, প্রভাষক আব্দুল ওয়াছে, আব্দুল মান্নান, মো. জাকারিয়া প্রমুখ।
অনুষ্ঠানে মেডিকেল ক্যাম্পে সহযোগিতার জন্য ডা. মো. জহিরুল ইসলাম অচিনপুরী, ডা. মইনুল ইসলাম ডালিম, ডা. মোস্তাক আহমদ রুহেল, ডা. মুজিবুর রহমান, ডা. কামরুল ইসলাম সাদী, ডা. নাহিদা জাফরিন, ডা. মো. শামসুল ইসলাম, ডা. মোস্তাকিমা বেগম ইতি, ডা. নজরুল ইসলাম মতিন, ডা. মোহাইমনিুল ইসলাম অনিককে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।
তাছাড়া মেডিকেল ক্যাম্প পরিচালনা উপ কমিটির আহবায়ক আমিরুল ইসলাম চৌধুরী বাবু ও বৃক্ষরোপন কর্মসূচী উপ কমিটির আহবায়ক ফখরুল ইসলাম, সন্ধানী ওসমানি মেডিকেল কলেজ ইউনিট ও সৎপুর স্পোর্টস এসোসিয়েশন দেওকলস বিশ^নাথকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। অনুষ্ঠানে মোনাজাত পরিচালনা করেন বীর মুক্তিযোদ্ধা সিতাব আলী। বিজ্ঞপ্তি