• ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ , ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

আটক হিজবুত তাহরির সদস্যকে জেলহাজতে প্রেরণ

sylhetsurma.com
প্রকাশিত সেপ্টেম্বর ১৫, ২০১৬

বিশ্বনাথ প্রতিনিধি :::::: সিলেটের বিশ্বনাথে আটক হওয়া রেদোয়ান হোসেন সুমন (৩২) নামের নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিজবুত তাহরির (হুজি) সক্রিয় সদস্যকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। সে উপজেলার খাজাঞ্চি ইউনিয়নের হরিপুর গ্রামের আজিজুল মান্নানের ছেলে। বৃহস্পতিবার (১৫সেপ্টেম্বর) দুপুরে ৫৪ ধারায় আদালতের মাধ্যমে তাকে জেল হাজতে পাঠানো হয়েছে। ঈদের পরদিন বুধবার দুপুরে হরিপুর গ্রামের হাওর থেকে তাকে আটক করে থানা-পুলিশ। এছাড়া জঙ্গি-সংশ্লিষ্টতার অভিযোগে তার বিরুদ্ধে সিলেটের বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে বলে পুলিশ সূত্র জানিয়েছে।
বিশ্বনাথ থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুল ইসলাম পিপিএম ও সেকেন্ড অফিসার এসআই হাববুর রহমান বলেন, রিমান্ডের আবেদনসহ প্রাথমিক পর্যায়ে আমরা ৫৪ধারায় আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে পাঠিয়েছি। আদালতে রিমান্ড মঞ্জুর হলে তাকে রিমান্ডে আনা হলে বিশ্বনাথসহ বৃহত্তর সিলেটে তাদের কার্যক্রম সম্পর্কে আমরা জানতে পারব। এমনকি তাদের সঙ্গে জড়িতদের খোঁজে বের করাও সহজ হবে।
পুলিশ সুত্রে জানা গেছে, ২০১০ সালের ২৮ অক্টোবর সিলেটের কতোয়ালি থানায় দায়েরকৃত সন্ত্রাস বিরোধী আইন ২০০৯এর ৮/৯/১৩ধারায় হিজবুত তাহরির বিভিন্ন বইসহ তাকে গ্রেফতার করা হয়। যার মামলা নং (৭৬)। একই অপরাধে ২০১১সালের ১৮আগষ্ট সিলেটের শাহপরান থানায় দায়ের করা ৩নং মামলায় তাকে আবারও এশবার পুলিশের হাতে গ্রেফতার হয় সুমন।