• ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ , ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি

সংঘর্ষ

sylhetsurma.com
প্রকাশিত সেপ্টেম্বর ১৭, ২০১৬

জগন্নাথপুর প্রতিনিধি :::: সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার পাইলগাঁও ইউনিয়িনের পাইলগাঁও গ্রামে মসজিদের টাকা নিয়ে সংঘর্ষে আহত ৫ হয়েছেন। এরই মধ্যে গুরুতর আহত অবস্থায় মসজিদের ক্যাশিয়ার শফিক মিয়া(৫০)-কে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। আপর আহতদের জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এঘটনায় পুলিশ একজনকে আটক করেছে।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, উপজেলার পাইলগাঁও ইউনিয়নের পাইলগাঁও গ্রামের দক্ষিণ পাড়া হয়রত শাহ্ জালাল(র.) জামে মসজিদের ইমাম মোয়াজ্জিনের টাকা মহল্লার আপ্তাব আলী না দেওয়ায় গত শুক্রবার পবিত্র জুম্মার নামাজের পর মহল্লার সকল মুরব্বি এ ব্যাপারে আলোচনার জন্য একত্রিত  হয়েছিলেন।  এসময় মসজিদের ক্যাশিয়ার শফিক মিয়া ও স্থানীয় চমক উদ্দিনের মধ্যে কথা কাটাকাটির সৃষ্টি হয়। একপর্যায়ে স্থানীয় লোকজন এ বিরোধের নিস্পত্তি করে দেন।
এ ঘটনার জের ধরে শনিবার সকাল সাড়ে নয়টায় চমক উদ্দিনের লোকজন দেশীয় অস্ত্র-সস্ত্র নিয়ে ক্যাশিয়ার শফিক মিয়ার উপর আতর্কিত হামলা চালায়। হামলার খবর পেয়ে ক্যাশিয়ার শফিক মিয়ার ভাই মসজিদের মোয়াতলি আব্দুল মান্নান ও ভাতিজারা ঘটনা স্থলে ছুটে আসেন। একপর্যায়ে উভয়ের মধ্যে সংঘর্ষে লিপ্ত হয়। সংঘর্ষে উভয় পক্ষের অনন্ত ৫ জন আহত হন।
আহতরা হলেন-আব্দুল মান্নান(৬০),জাবেদ(২৮),আল-আমিন(২২), সিরাজ উদ্দিন (৫০)। জগন্নাথপুর থানার ওসি মোঃ মুরছালিন জানান, এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।  এ ঘটনায় ছমক উদ্দিন নামে এক ব্যাক্তি কে আটক করা হয়েছে।