• ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ , ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি

সুরমায় বালুমহালে সন্ত্রাসী হামলা : ড্রেজার ভাংচুর : ৩ শ্রমিক আহত

sylhetsurma.com
প্রকাশিত অক্টোবর ৯, ২০১৬

সংবাদদাতা : সিলেটের সুরমা নদী রাজাগঞ্জ সরকারী বালুমহালে ইজারাদারের লোকজনের উপর সন্ত্রাসী হামলা হয়েছে। হামলায় কয়েকজন শ্রমিক আহত হওয়ার পাশাপাশি ড্রেজার ও সরঞ্জামের ব্যাপক ক্ষতি হয়েছে। রোববার (৯অক্টোবর) সকাল ১১টায় সিলেটের কানাইঘাট উপজেলাধীন রাজাগঞ্জ বাজার এলাকায় এ ঘটনা ঘটে। স্থানীয় সূত্রে প্রকাশ, সুরমা নদী রাজাগঞ্জ বালুমহালটির ইজারা গ্রহণ করেন জনৈক মো. জাবীর আশরাফ চৌধুরী। জেলা প্রশাসনের দখলদেহী পেয়ে রোববার জনবল নিয়ে মহাল থেকে বালু উত্তোলন করতে রাজাগঞ্জ বাজার সংলগ্ন এলাকায় যান। এসময় এলাকার চাঁদাবাজ সন্ত্রাসী চুনু, মদরিছ ও জালালের নেতৃত্বে ১০/১২জনের একদল সন্ত্রাসী বালু শ্রমিকদের উপর হামলা চালায়। তারা ড্রেজার ও নৌকায় থাকা শ্রমিকদের লক্ষ্য করে ইটপাটকেল ছুড়তে থাকে। হামলায় ৩ বালুশ্রমিক আহত হন এবং ড্রেজার ও নৌকার ব্যাপক ক্ষতি হয়। হামলায় আহতরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। এই মহাল থেকে সিলেটের জালালাবাদ সেনা নিবাসের ভরাট কাজে বালু ও মাটি সরবরাহ করা হয়ে থাকে।
উপজেলার রাজাগঞ্জ ইউপি চেযারম্যান ফখরুল ইসল্মা ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এলাকার চুনু,মদরিছ,জালাল,ফখরুলসহ একটি চক্র কয়েকদিন ধরে ইজারাদারকে বালু উত্তোলনে বাধা দিয়ে আসছ্।ে এর ধারাবাহিকতায়ই রোববার হামলার এ ঘটনা ঘটে।
কানাইঘাট থানার অফিসার ইনচার্জ হুমায়ুন কবির জানান, ঘটনা সম্পর্কে এখনো আমার কাছে লিখিত কোন অভিযোগ পৌছায়নি। অভিযোগ পাওয়া গেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানা তিনি।