• ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

রাবি শিক্ষার্থী লিপু হত্যার বিচার দাবিতে গণস্বাক্ষর

প্রকাশিত অক্টোবর ২৯, ২০১৬

সিলেট সুরমা ডেস্ক:::: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী মোতালেব হোসেন লিপু হত্যার বিচার দাবিতে গণস্বাক্ষর কর্মসূচি পালন করেছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

শনিবার সকালে এ কর্মসূচির উদ্ধোধন করেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক শাতিল সিরাজ।

এ সময় শিক্ষার্থীরা বলেন, ‘বিশ্ববিদ্যালয় প্রশাসন আর আইনশৃংখলা রক্ষাকারীর বাহীনির সদস্যরা আমাদের নিরাপত্তা দিতে পারছে না। আবাসিক হলের মতো নিরাপদ জায়গায় কীভাবে একজন শিক্ষার্থীকে হত্যা করে ড্রেনে লাশ ফেলে রাখা সম্ভব। আমরা সকল হত্যাকাণ্ডের বিচার চাই। প্রকৃতপক্ষে একটি নিরাপদ ক্যাম্পাস চাই।’

কর্মসূচিতে অংশ নেওয়া মেহেদী হাসান রুবেল বলেন, ‘আমরা বিচার না পাওয়া পর্যন্ত, শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত না হওয়া পর্যন্ত আন্দোলন করব। এজন্য বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের শিক্ষার্থীদের সহযোগিতা কামনা করছি।’

এছাড়াও আগামীকাল রোববার কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে বেলা ১০ টায়, টুকিটাকি চত্ত্বরে ১১ টায় ও প্যারিস রোডে ১২ টায় পথনাটকের আয়োজন করা হয়েছে বলে জানান তিনি।

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের পক্ষ থেকে দেওয়া সাতদিনের আল্টিমেটাম শেষ হবে ৩১ অক্টোবর। এর মধ্যে তদন্তে সন্তোষজনক অগ্রগতি না হলে কঠোর আন্দোলনে যাওয়ার ঘোষণাও দেন শিক্ষার্থীরা।

প্রসঙ্গত গত ২০ অক্টোবর সকাল সাড়ে ৯টার দিকে নবাব আব্দুল লতিফ হল থেকে লিপুর লাশ উদ্ধার করে পুলিশ। ওইদিন লিপুর চাচা মো. বশীর বাদী হয়ে নগরীর মতিহার থানায় হত্যা মামলা দায়ের করেন। ওই মামলায় গত বুধবার লিপুর রুমমেট মনিরুল ইসলামের চার দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত।