আপিলে বহাল ‘আমার দেশ’ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের জামিন

প্রকাশিত: 11:58 AM, October 31, 2016

সিলেট সুরমা ডেস্ক:::::: প্রধানমন্ত্রীপুত্র সজীব ওয়াজেদ জয়কে অপহরণের চেষ্টা ও হত্যার ষড়যন্ত্রের মামলায় দৈনিক ‘আমার দেশ’ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে দেয়া হাইকোর্টের জামিন বহাল রেখেছে আপিল বিভাগ।

সোমবার প্রধান বিচারপতি এস কে সিনহার নেতৃত্বাধীন আপিল বেঞ্চ এই আদেশ দেয়।

মাহমুদুর রহমানের পক্ষে শুনানি করেন এ জে মোহম্মদ আলী। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা।

এর আগে ৭ সেপ্টেম্বর মাহমুদুর রহমানকে জামিন দিয়েছিলেন হাইকোর্ট। ওইদিন বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ তার জামিন প্রশ্নে রুলের শুনানি শেষে এ আদেশ দেন।

পরে এই আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করলে শুনানি শেষে তা বহাল রাখলো আপিল বিভাগ।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১১ সালের সেপ্টেম্বর মাসের আগে যেকোনো সময় থেকে মামলা দায়ের হওয়া পর্যন্ত বিএনপির সাংস্কৃতিক বিষয়ক সংগঠন জাসাসের সহ-সভাপতি মোহাম্মদ উল্লাহ মামুনসহ বিএনপি ও বিএনপির নেতৃত্বাধীন জোটভুক্ত অন্যান্য দলের উচ্চ পর্যায়ের নেতারা রাজধানীর পল্টনের জাসাস কার্যালয়ে, আমেরিকার নিউইয়র্ক শহরে, যুক্তরাজ্য ও বাংলাদেশের বিভিন্ন এলাকার আসামিরা একত্রিত হয়ে যোগসাজশে প্রধানমন্ত্রীর ছেলে ও তার প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে আমেরিকায় অপহরণ করে হত্যার ষড়যন্ত্র করেন।

এ ঘটনায় ডিবি পুলিশের পরিদর্শক ফজলুর রহমান ২০১৫ সালের ৩ আগস্ট বাদী হয়ে পল্টন মডেল থানায় মামলাটি করেন। এই মামলায় চলতি বছর ১৮ এপ্রিল ঢাকার সিএমএম আদালতে মাহমুদুর রহমানকে গ্রেফতার দেখানো হয়। গত ৪ মে মাহমুদুর রহমানকে দ্বিতীয় দফায় পাঁচ দিনের রিমান্ড প্রদান করেন ঢাকা মহানগর হাকিম প্রণব কুমার। ২৫ এপ্রিল ঢাকা মহানগর হাকিম গোলাম নবী তাকে পাঁচ দিনের রিমান্ড প্রদান করেন।

এ মামলায় গত ৩১ আগস্ট শর্তসাপেক্ষে জামিন পান শফিক রেহমান। এরপর গত ৬ সেপ্টেম্বর কারামুক্ত হন তিনি।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ