• ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

অগ্নিকান্ডে ৪টি ঘর ভস্মিভূত ১৫ লক্ষ টাকার ক্ষতি

sylhetsurma.com
প্রকাশিত অক্টোবর ৩১, ২০১৬

গোয়াইনঘাট সংবাদদাতা
সিলেটের জাফলংয়ে লাখেরপাড় গ্রামে ভয়াবহ অগ্নিকান্ডে ৪টি বসতঘর ভস্মিভূত হয়েছে।  অগ্নিকান্ডে প্রায় ১৫ লক্ষ টাকার মালামাল ক্ষতিগ্রস্ত হয়েছে বলে ক্ষতিগ্রস্থদের পরিবার সূত্রে জানা যায়।  গত রোববার রাতে জাফলংয়ের লাখের পাড় গ্রামের শুকুর মিয়ার বাড়িতে বিদ্যুতের শর্ট সার্কিট থেকে এই অগ্নি কান্ডের সূত্রপাত হয়। স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানান, শুকুর মিয়ার বাড়ি থেকে আগুনের সূত্রপাতের জের ধরে ৪টি বসতঘর, ঘরে থাকা আসবাপত্র, নগদ টাকা ও মূল্যবান জিনিসপত্র পুড়ে যায়।

এতে প্রায় ১৫ লক্ষ টাকার ক্ষয় ক্ষতি হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারনা করছেন ক্ষতিগ্রস্থদের পরিবার। ঘটনার সময়ে বাতাসের সমন্বয়ে সৃষ্ট আগুনের লেলিহান শিখা প্রায় ৫০ ফুট উপরে বিস্তৃত ছিলো।  এতে আগুন দ্রুত বাড়ির আশপাশে ছড়িয়ে পড়ে।  ফলে শক্কুর মিয়া, শহিদ মিয়া, তাহের মিয়া ও মুর্শেদা বেগমের বসতঘর সম্পূর্ণ পুড়ে যায়। অগ্নিকান্ডের ফলে পার্শ্ববর্তী বাড়ির মালামাল সরিয়ে ফেলা হয়। স্থানীয় জনতা এগিয়ে এসে প্রায় চার ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনেন।

এ ব্যাপারে গোয়াইনঘাটের উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হাকিম চৌধুরী বলেন, বিষয়টি আমি শুনেছি। ক্ষতিগ্রস্থ পরিবারকে সরকারি ভাবে সহায়তার জন্য উর্দ্ধতন কর্তৃপক্ষের কাছে লিখিতভাবে আবেদন করা হবে বলেও তিনি জানান।