• ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ , ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

নবীগঞ্জে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৬ জুয়ারিকে কারাদণ্ড

sylhetsurma.com
প্রকাশিত নভেম্বর ২২, ২০১৬

নবীগঞ্জ সংবাদদাতা
নবীগঞ্জ উপজেলার রসুলগঞ্জ বাজারে জুয়ার আসর থেকে ৬ জুয়ারিকে আটক করে প্রত্যেককে ১ মাস করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।
মঙ্গলবার (২২ নভেম্বর) সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক তাজিনা সারোয়ার এই দণ্ডাদেশ দেন।
দন্ডাদেশপ্রাপ্তরা হলেন বানিয়াচং উপজেলার কালাইনজুরা গ্রামের ছমর উদ্দিনের ছেলে সাহেব আলী (৩৫), গুনই গ্রামের মৃত আক্তার উল্লার ছেলে আব্দুল হাকিম (৩৫), বক্তারপুর গ্রামের হাজী খালেকের ছেলে কাউছার আহমেদ (২৫), নবীগঞ্জের মান্দারকান্দি গ্রামের মনর উদ্দিনের ছেলে কামাল মিয়া (৩৩), রাইয়াপুর গ্রামের মজদ্দর আলীর ছেলে পরাছ আলী (৩২), তাহিরপুর গ্রামের বাদশা মিয়ার ছেলে হারুন মিয়া (৪৫)।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে নবীগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের রসুলগঞ্জ বাজারে খরছু মিয়ার মার্কেটের দু’তলায় বিকাল ৩ টা থেকে রাত ১২টা পর্যন্ত জমজমাট জুয়ার আসর চলে আসছিল। উক্ত আসরে জেলার বিভিন্ন স্থান থেকে পেশাদার জুয়ারিরা অংশগ্রহণ করেন। এতে করে এলাকার যুবসমাজ দিন দিন বিপথগামী হচ্ছে ও এলাকায় চুরি রাহাজানি বৃদ্ধি পেয়েছে বলেও অভিযোগ উঠে। এ কর্মকাণ্ডে এলাকাবাসী, ব্যবসায়ী ও সুশীল সমাজের লোকজনের মধ্যে চরম ক্ষোভ দেখা দেয়।
প্রতিদিনের মত মঙ্গলবার বিকেলে ফের খেলা শুরু করে জুয়ারিরা। এই খবর পেয়ে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজিনা সারোয়ার থানার একদল পুলিশ নিয়ে ঘটনাস্থলে যান। এ সময় ৬ জুয়ারিকে হাতেনাতে আটক করলেও অনেক জুয়ারি পালিয়ে যায়। পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে প্রত্যেককে ১ মাস করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের বিচারক তাজিনা সারোয়ার।