মানুষের জীবন নিয়ে ছিনিমিনি খেললে রক্ষা নেই : শিল্পমন্ত্রী

প্রকাশিত: ৬:১৮ পূর্বাহ্ণ, নভেম্বর ২৯, ২০১৬

সিলেট সুরমা ডেস্ক :::: শিল্পমন্ত্রী আমির হোসেন আমু আসন্ন জেলা পরিষদ নির্বাচনে দলের মনোনীত প্রার্থীদের পক্ষে সম্মিলিতভাবে কাজ করার জন্য দলীয় নেতা-কর্মীদের প্রতি আহবান জানিয়েছেন।
তিনি বলেন, জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দল যাকে মনোনয়ন দিয়েছে, তাদের প্রতি আস্থা রাখতে হবে। তৃণমূল পর্যায়ে উন্নয়ন ত্বরান্বিতের জন্যই জেলা পরিষদের নির্বাচনে দল থেকে যোগ্য ব্যক্তিদের মনোনয়ন দেয়া হয়েছে।
আমির হোসেন আমু প্রান্তিক পর্যায়ে স্বাস্থ্য-সেবা পৌঁছে দেওয়ার ক্ষেত্রে বর্তমান সরকারের সফলতার কথা উল্লেখ করে বলেন, ‘যারা মানুষের জীবন নিয়ে ছিনিমিনি খেলবে তাদের রক্ষা নেই,কারণ তারা সমাজের শত্রু।’
তিনি সোমবার ঝালকাঠি জেলায় দু’টি অনুষ্ঠানে বক্তব্য রাখছিলেন।
সকাল ১১টায় ঝালকাঠি বিশ্বরোড মোড়ে জেলা আওয়ামী লীগ আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় শিল্পমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জনগণ একতাবদ্ধ বলেই সমৃদ্ধি ও অগ্রগতির পথে দেশ এগিয়ে যাচ্ছে।
তিনি বলেন, ‘আওয়ামী লীগ ক্ষমতায় থাকলেই দেশে উন্নয়ন হয়। বর্তমানে দেশের কোথাও মানুষকে না খেয়ে থাকতে হয় না। বাংলাদেশে এখন খাদ্য ঘাট নেই।’ দেশ এখন খাদ্য-শষ্যে উদ্বৃত্ত বলেও তিনি জানান।
জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলমকে জেলা পরিষদের চেয়ারম্যান পদে মনোনয়ন দেওয়ায় শিল্পমন্ত্রীকে এ সংবর্ধনা দেওয়া হয়।
জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনিরের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে দলের মনোনীত চেয়ারম্যান প্রার্থী সরদার মো. শাহ আলম, যুগ্ম সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সুলতান হোসেন খান, শহর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার প্রমুখ বক্তৃতা করেন।
পরে ঝালকাঠি সদর হাসপাতালে সংযোজিত আধুনিক যন্ত্রপাতির আনুষ্ঠানিক উদ্বোধন উপলক্ষ্যে হাসপাতালের সম্মেলন কক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে শিল্পমন্ত্রী বলেন,বর্তমান সরকার মানুষের দোড়গোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিয়েছে। দেশের সকল হাসপাতালে আধুনিক যন্ত্রপাতি সরবরাহ করা হচ্ছে।
এগুলো ব্যবহারের জন্য পর্যাপ্ত জনবলও দেওয়া হবে বলে তিনি জানান।
সিভিল সার্জন ডা. আব্দুর রহিমের সভাপতিত্বে এ অনুষ্ঠানে পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমান, স্বাধীনতা চিকিৎসক পরিষদের ঝালকাঠি শাখার সভাপতি ডা. অসিম কুমার সাহা ও বিএমএ’র জেলা সভাপতি ডা. নওশের আলী বক্তৃতা করেন।
অনুষ্ঠান শেষে শিল্পমন্ত্রী হাসপাতালের বিভিন্ন বিভাগে স্থাপিত আধুনিক যন্ত্রপাতিসমুহ পর্যবেক্ষণ করেন।
যন্ত্রপাতির মধ্যে রয়েছে একটি ডিজিটাল এক্স-রে মেশিন, ল্যাপারোস্কোপ, ফ্যাকো সার্জারী, আল্টাসনোগ্রাম ও ইকো, ডিজিটাল এনালাইজার, আধুনিক ওটি টেবিল ও ওটি লাইট এবং আধুনিক ডেন্টাল ইউনিট।
এছাড়াও একইদিনে শিল্পমন্ত্রী যুব উন্নয়ন অধিধপ্তরের কল্যাণ তহবিল থেকে নারী ও পুরুষ মিলিয়ে ৮ জনের মাঝে এক লাখ ৬০ হাজার টাকার চেক বিতরণ করেন।
সোমবার দুপুরে গার্মেন্ট শিল্পে দক্ষতা ও জনবল সৃষ্টির লক্ষ্যে বিজিএমইএ ও যুব উন্নয়ন অধিদপ্তরের যৌথ উদ্যোগে গার্মেন্ট মেশিন অরারেটর বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে এই চেক বিতরণ করা হয়।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

আর্কাইভ

ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১