পাকিস্তানে ৪০ যাত্রী নিয়ে বিমান বিধ্বস্ত

প্রকাশিত: ৯:৪৮ অপরাহ্ণ, ডিসেম্বর ৭, ২০১৬

সিলেট সুরমা ডেস্ক
ইসলামাবাদে যাওয়ার পথে ৪০ জন যাত্রী নিয়ে পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইনসের (পিআইএ) একটি বিমান বিধ্বস্ত হয়েছে। বিমানটি দুপুরে উত্তরাঞ্চলীয় শহর চিত্রল থেকে ইসলামাবাদের দিকে রওনা দেয়। বুধবার বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। যাত্রীদের কারও বেঁচে থাকার সম্ভাবনা নেই বলে জানা গেছে। স্থানীয় পুলিশ জানায়, আজ দুপুরের পর থেকে ফ্লাইট পিকে-৬৬১ নামের ওই বিমানটির যোগাযোগ নিয়ন্ত্রণকক্ষ থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। খাইবার পাখতুনখাওয়া প্রদেশের জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা লাইক শাহ বলেন, প্রদেশের অ্যাবোটাবাদ জেলার হাভেলিয়ান শহরের কাছে একটি পাহাড়ি এলাকায় বিমানটি বিধ্বস্ত হয়েছে।
ঘটনাস্থলে থাকা হাভেলিয়ান শহরের সরকারী কর্মকর্তা তাজ মোহাম্মদ খান বলেন, পাহাড়ি এলাকায় বিধ্বস্ত হওয়ার পর বিমানটিতে আগুন ধরে যায়। প্রায় সব যাত্রীই আগুনে পুড়ে যাওয়ায় তাঁদের শনাক্ত করা যাচ্ছে না। এ ছাড়া ঘটনাস্থলের চারদিকে বিমানটির ভগ্নাংশ ছড়িয়ে ছিটিয়ে আছে।
দেশটির বিমান কর্তৃপক্ষ জানিয়েছে, বিমানটিতে ৪৭ জন যাত্রী ছিলেন। কিন্তু চিত্রলের পিআইএ কর্মকর্তা সোহাইল আহমেদ বলেন, বিমানটিতে চারজন ক্রুসহ ৪১ জন যাত্রী ছিলেন। ডন অনলাইনের এক প্রতিবেদনে বলা হয়েছে, বিমানটিতে দেশটির সংগীতশিল্পী জুনাইদ জামশেদ ও তাঁর পরিবার এবং চিত্রলের ডেপুটি কমিশনার ওসামা ওয়ারিখ ছিলেন। এ ছাড়া বিমানে তিনজন বিদেশিসহ দুই শিশু, নয়জন নারী ও ৩১ জন পুরুষ যাত্রী ছিলেন। দেশটির প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ ও স্বরাষ্ট্রমন্ত্রী চৌধুরী নিসার আলী খান সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দ্রুত উদ্ধারকাজ শুরু করতে এবং প্রাদেশিক সরকারকে সহায়তা করতে নির্দেশ দিয়েছেন। ইন্টার সার্ভিস পাবলিক রিলেশনস বিভাগ জানিয়েছে, সেনাবাহিনী ও সেনা হেলিকপ্টার ঘটনাস্থলে উদ্ধারকাজে পৌঁছে গেছে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

আর্কাইভ

ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১