• ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

দক্ষিণ সুনামগঞ্জে দু’পক্ষের সংঘর্ষে আহত ৫০

sylhetsurma.com
প্রকাশিত মার্চ ১৬, ২০১৭

দক্ষিণ সুনামগঞ্জ সংবাদদাতা :
সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার উপ্তিরপাড় গ্রামে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে সংঘর্ষে ৫০ জন আহত হয়েছে। আহতদের সুনামগঞ্জ সদর ও সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। বুধবার সকাল সাড়ে ৮টার দিকে এই সংঘর্ষের ঘটনা ঘটে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, দক্ষিণ সুনামগঞ্জের পশ্চিম বীরগাঁও ইউনিয়নের উপ্তিরপাড় গ্রামের  আলী আহমদ ও একই গ্রামের কাঁচা মিয়া ওরফে খেলন মেম্বারের মধ্যে দীর্ঘ দিন ধরে গ্রামে আধিপত্য বিস্তার নিয়ে মামলা-মোকাদ্দমা চলছিল। দু-দিন পূর্বে আলী আহমদের পক্ষের আবদুল মালিকের ছেলে ষষ্ঠ শ্রেণীর ছাত্র রুমেল মিয়া (১৩) স্কুলে যাচ্ছিল। পথে টাইলা হাওরে তাকে একা পেয়ে অপর পক্ষের কাঁচা মিয়ার লোকজন মারধর করে আহত করে। এই নিয়ে গ্রামে উত্তেজনা বিরাজ করছিল। এরই জের ধরে বুধবার দুপুর ১২টার দিকে কাঁচা মিয়ার লোকজন দেশীয় অস্ত্র ও আগ্নেয়াস্ত্র নিয়ে আলী আহমদ পক্ষের লোকজনকে ডাকাডাকি শুরু করলে উভয়পক্ষের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে উভয়পক্ষের নারী সহ ৫০ জন আহত হয়েছে। উভয় পক্ষের আহতরা হলেন রাশেদা বেগম (৫০), সেলেনা বেগম (৪৫), মালা বেগম (৫০), আফিয়া বেগম (৪৬), হাসিনা বেগম (৩০), জামিল (২৬), জিয়া উদ্দিন (২৫), সাহেনা বেগম (৫০), ফারুক মিয়া (৫০), জমসেদ মিয়া (৬০), নাইম (২২), তাজুদ মিয়া (৫৫), শের আলম (২০), আমজদ আলী (২৮), লাল মিয়া (৬০), আরশ আলী (৪৫), ইসমাইল (৩৫), জিয়া হোসেন (২৮), উসমান (৩০), কদর আলী (৩২), হাছান (২৫) আহত হয়েছে এবং তাৎক্ষণিক বাকীদের নাম জানা যানি। আহতদের মধ্যে গুরুতর কয়েকজনকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে এবং বাকিদের সুনামগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
পূর্ব বীরগাঁও ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য মিজানুর রহমান জানান, গত কয়েক বছর ধরে নায়েব আলী ও খালিদ মিয়ার মধ্যে জমি নিয়ে বিরোধ চলে আসছে। এর জের ধরে আজ উভয় পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে।
দক্ষিণ সুনামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আল-আমিন জানান, পরিস্থিতি বর্তমানে শান্ত রয়েছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।