• ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ , ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ১৬ সোনার বারসহ এক যাত্রী আটক

sylhetsurma.com
প্রকাশিত মার্চ ২৫, ২০১৭

সিলেট সুরমা ডেস্ক :::: ঢাকা হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে ১৬টি স্বর্ণের বারসহ এক যাত্রীকে আটক করেছে ঢাকা কাস্টমস হাউজের প্রিভেনটিভ কর্তৃপক্ষ। আটক যাত্রীর নাম মো. ওয়াহিদুজ্জামান সুজন মিয়া। তার বাড়ি গোপালগঞ্জে। পেশায় তিনি একজন কম্পিউটার ও কম্পিউটার যন্ত্রাংশ আমদানিকারক ।
রাত সাড়ে ১০টায় বিমানবন্দরের টয়লেটে গিয়ে তার রেক্টাম থেকে মোট ১৬টি স্বর্ণবার বের করে আনা হয়। প্রতিটি সোনার বারের ওজন ১শ’ গ্রাম। যার মধ্যে ১ কেজি ৬০০ গ্রাম সোনার রয়েছে। উদ্বার হওয়া সোনার মূল্য প্রায় ৭৫ লাখ টাকা।
ঢাকা কাস্টমস হাউজের প্রিভেনটিভ টীমের সহকারী কমিশনার এস,এম আহসানুল কবির ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
ঢাকা কাস্টমস হাউজের প্রিভেনটিভ টীমের সহকারী কমিশনার এস,এম আহসানুল কবির  জানান, শুক্রবার দিকবাগত রাত ৮টায় সিঙ্গাপুর থেকে টাইগার এয়ারলন্সি (টিআর-২৬৫৬) নম্বরের ফ্লাইটে ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন যাত্রী মো. ওয়াহিদুজ্জামান সুজন মিয়া ।
তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে গ্রিন চ্যানেলে তাকে স্বর্ণ বহনের কথা জিজ্ঞাসা করলে তিনি অস্বীকার করেন। পরে তাকে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে এক্সরে করলে তার মলদ্বারের ভেতরে স্বর্ণের অস্তিত্ব খুঁজে পাওয়া যায়। প্রিভেনটিভ দল স্বর্ণের আলামত পাওয়ায় তাকে আটক করে। পরে বিমানবন্দরের টয়লেট ওই যাত্র্রীর মলদ্বার থেকে ১৬টি স্বর্ণের বার উদ্ধার করা হয়।
বিমানবন্দর থানার অফিসার ইনচার্জ (ওসি) নূরে আযম মিয়া  জানান, সোনা সহ আটক সুজন মিয়াকে রাতে বিমানবন্দর থানায় সোর্পদ করা হয়েছে। এঘটনায় ফৌজধারী (সোনা পাচার) আইনে থানায় একটি মামলা রুজু করা হয়েছে। আটক আসামীকে জিঞ্জাসাবাদ শেষে আজ আদালতে পাঠানো হবে।