আবার অভিযান শুরু, নিরাপত্তা জোরদার

প্রকাশিত: ২:০১ অপরাহ্ণ, মার্চ ৩০, ২০১৭

সিলেট সুরমা ডেস্ক : রাতের বিরতি ও ভোর থেকে প্রবল ঝড়-বৃষ্টির কারণে বেশ কয়েক ঘণ্টা থেমে থাকার পর মৌলভীবাজারের নাসিরপুরের জঙ্গি আস্তানা ঘিরে আইন-শৃঙ্খলা বাহিনীর অভিযান আবার শুরু হয়েছে। এদিকে সিটিটিসি’র প্রধান মনিরুল ইসলাম  সকালে  বড়হাটের জঙ্গি আস্তানা এলাকার দিকে পায়ে হেটে প্রবেশ করেন। এলাকাটি পরিদর্শন শেষে বেরিয়ে সাড়ে ১১:৩০ এর দিকে তিনি সাংবাদিকদের সাথে কথা বলেন।
মনিরুল ইসলাম বলেন, বড়হাটের আস্তানা ঘিরে রাখা হয়েছে। আমরা এই মাত্র জঙ্গি আস্থানা এলাকা রেকি করলাম। বৈরি আবহাওয়ার কারণে নাসিরপুরে সকাল সকাল আমরা অভিযান শুরু করতে পারিনি। এখন পর্যন্ত নাসিরপুরের অভিযান চলছে। ভবনটি দখলে নেওয়া সম্ভব হয়নি। নাসিরপুরের অভিযান শেষ করে আমরা বড়হাটে অভিযান শুরু করবো। সে লক্ষ্যে অপারেশন পরিকল্পনা করা হচ্ছে।
এদিকে বড়হাট এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। এলাকা দিয়ে যানচলাচল কম। জনসাধারণকে নিরাপদে সরে যেতে মাইকিং করছে পুলিশ।
পৌর শহরের বড়হাট এলাকায় অন্য জঙ্গি আস্তানার দিক থেকেও সকালে কয়েক রাউন্ড গুলির শব্দ পাওয়া গেছে বলে স্থানীয়রা জানিয়েছেন।
অন্যদিকে নাসিরপুর জঙ্গি আস্তানা থেকে দুপুর ১২:৫৮ মিনিটে বিরাট একটি বিস্ফোরনের শব্দ শুনতে পায় এলাকাবাসী।
বড়হাটের জঙ্গি আস্তানা  বড়হাটের জঙ্গি আস্তানা  নাসিরপুরের জঙ্গি আস্তানা ,লন্ডন প্রবাসী এক ব্যক্তির মালিকানাধীন এ দুটি বাড়ি জঙ্গি আস্তানা সন্দেহে বুধবার ভোরে ঘিরে ফেলে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট। এরপর দিনভর থেমে থেমে গুলি ও বিস্ফোরণের শব্দ পাওয়া যায় দুই এলাকা থেকে।
বিকালে পুলিশের বিশেষায়িত ইউনিট সোয়াট পৌঁছানোর পর নাসিরপুরের জঙ্গি আস্তানায় শুরু হয় ‘অপারেশন হিট ব্যাক’।
বুধবার রাত দশটার দিকে মৌলভীবাজার সদর উপজেলার নাসিরপুর গ্রামের জঙ্গি আস্তানায় চালানো ‘অপারেশন হিট ব্যাক’ আপাতত স্থগিত করা হয়েছে বলে জানিয়েছেন পুলিশের সিলেট রেঞ্জের ডিআইজি কামরুল আহসান।
কিন্তু ভোররাতে ঝড়-বৃষ্টি শুরু হলে অভিযান আরও বিলম্বিত হয়। সোয়াট সদস্যরা সকাল সাড়ে ৭টার দিকে নাসিরপুরে এলেও তাদের বৃষ্টি থামার অপেক্ষায় থাকতে হয়।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •