• ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

মালয়েশিয়ায় ভূমিধ্বসে দুই বাংলাদেশি শ্রমিকের মৃত্যু

sylhetsurma.com
প্রকাশিত এপ্রিল ২২, ২০১৭

সিলেট সুরমা ডেস্ক : মালয়েশিয়ার সেলাঙ্গর রাজ্যের হুলু লাঙ্গাট জেলায় প্রবল বর্ষণে ভূমিধ্বসে বাসা ভেঙে দুই বাংলাদেশি শ্রমিকের মৃত্যু হয়েছে বলে মালয়েশিয়ার সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে।
শনিবার (২২ এপ্রিল) স্থানীয় সময় রাত ২ টার দিকে এ ঘটনা ঘটে বলে মালয়েশিয়ার দি স্টার অনলাইন সংবাদ প্রকাশ করেছে। তবে মালয়েশিয়ার পুলিশ বিভাগের বরাত দিয়ে সংবাদমাধ্যমগুলো মৃতদের পরিচয় প্রকাশ থেকে বিরত থাকে।
সংশ্লিষ্টদের বরাতে সংবাদমাধ্যমটি জানায়, মৃত দুই বাংলাদেশি শ্রমিক লাঙ্গাট ২ ওয়াটার ট্রিটমেন্ট প্লান্টের নির্মাণ শ্রমিক যারা ওই মুহূর্তে তাদের আবাসিক কোয়ার্টারে অবস্থান করছিলো।
কাজাঙ ডিসট্রিক্ট পুলিশের চিফ এসিপি অথম্যান নায়ান দি স্টার অনলাইনকে জানান, ঘটনার খবর পেয়ে পুলিশ ও রেসকিউ দল ঘটনাস্থলে পৌঁছেছে।
ওই বাসাটি নতুনভাবে সংস্কার করে শ্রমিকদের আবাসিক বাসা হিসেবে ভাড়া দেয়া হয়েছে বলেও তিনি জানান। ভবনটিতে ১১ জন বাংলাদেশি ও ৯ জন ইন্দোনেশিয়ান শ্রমিক বসবাস করতেন।
কাজাঙ ফায়ার ও রেসকিউ ডিপার্টমেন্টের অপারেশনের ডিরেক্টর মো. সানি হারুল স্টার অনলাইনকে জানান, মৃতদের দেহ ফায়ার রেসকিউ দল পৌঁছানোর আগেই সহকর্মীরা উদ্ধার করেছে।
তিনি জানান, সাম্প্রতিক সময়ে এ অঞ্চলে অতিবৃষ্টির কারণে পাহাড়ি অঞ্চলে ভূমিধ্বসের ঘটনা ঘটেছে, এরকম ঘটনা আরো ঘটতে পারে বলে সতর্কতাও জারি করা হয়েছে।