ধর্ষণের স্বীকারোক্তি দিয়েছে ইভান: র‍্যাব

প্রকাশিত: 11:06 PM, July 7, 2017

সিলেট সুরমা ডেস্ক : ঢাকার বনানীতে জন্মদিনের অনুষ্ঠানের কথা বলে বাসায় নিয়ে এক টিভি অভিনেত্রীকে ধর্ষণের মামলার আসামি বাহাউদ্দিন ইভান (২৮) দায় স্বীকার করেছেন বলে দাবি করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর কারওয়ান বাজারে র‍্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এমন দাবি করা হয়।

সংবাদ সম্মেলনে র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক মুফতি মাহমুদ জানান, গতকাল বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টার দিকে নারায়ণগঞ্জ জেলার ফতুল্লার পশ্চিম দেওভোগ এলাকায় খালার বাড়ি থেকে ইভানকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি তরুণীকে ধর্ষণের বিষয়টি স্বীকার করেছেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, “মামলার এজাহারে যেসব অভিযোগ এসেছে, প্রাথমিক জিজ্ঞাসাবাদে সেসব বিষয়ে সে স্বীকারোক্তি দিয়েছে।”

ঢাকার বনানী এলাকার ব্যবসায়ী বোরহানউদ্দিনের ছেলে ইভানের (২৮) বিরুদ্ধে গত বুধবার মামলা হওয়ার পর বৃহস্পতিবার বিকালে নারায়ণঞ্জের মাসদাইরের পূর্ব দেওভোগ এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে র‌্যাব।

গত মঙ্গলবার রাতে ইভান বনানী ২ নম্বর সড়কে নিজের বাসায় ডেকে নিয়ে টিভি অভিনেত্রী ওই তরুণীকে ধর্ষণ করেন বলে মামলায় অভিযোগ করা হয়েছে।

র‌্যাবের সংবাদ ব্রিফিংয়ে মুফতি মাহমুদ খান জানান, বুধবার পুলিশ যখন ওই বাড়িতে গিয়েছিল, ইভান তখন ছাদে লুকিয়ে ছিলেন। পুলিশ চলে যাওয়ার পর তিনি বনানী চেয়ারমান বাড়ি এলাকায় আত্মগোপন করেন।

সেখান থেকে উত্তরার দক্ষিণখানে গিয়ে এক আত্মীয়ের বাসায় রাত কাটানোর পর বৃহস্পতিবার নারায়াণগঞ্জে যান ইভান। মাসদাইরের পূর্ব দেওভোগ এলাকায় এক খালার বাসায় আশ্রয় নেন তিনি।

‘স্বজনদের সহযোগিতায়’ বিকালে ওই বাড়ি থেকেই র‌্যাব ইভানকে গ্রেপ্তার করে বলে মুফতি মাহমুদ জানান।

ব্রিফিংয়ে তিনি বলেন, ইভান ঢাকার ক্যাম্ব্রিয়ান স্কুলে নবম শ্রেণি পর্যন্ত পড়েছেন। পরে বনানী আট নম্বর রোডে তার বাবা বোরহানউদ্দিনের ইলেকট্রনিক্সের দোকানে বসতে শুরু করেন।

“বিভিন্ন অপকর্মের কারণে ২০০৮ সালে অল্প বয়সে তাকে বিয়ে দিয়ে দেয় পরিবার। তার পাঁচ ও দেড় বছর বয়সী দুটো সন্তান রয়েছে।”

নিকটআত্মীয়দের বরাত দিয়ে মুফতি মাহমুদ জানান, ইভান ২০০৫ সাল থেকে মাদক সেবন করেন। দুইবার মাদকাসক্তি নিরাময় কেন্দ্রে চিকিৎসাও নিয়েছেন তিনি।

এর আগেও বিভিন্ন সময়ে ইভানের বিরুদ্ধে ‘নারী সংশ্লিষ্ট নানা অপকর্মের অভিযোগ’ ওঠে বলে আত্মীয়দের বরাতে জানান এই র‌্যাব কর্মকর্তা।

তিনি বলেন, ইভানকে শুক্রবারই বনানী থানা পুলিশের কাছে হস্তান্তর করা হবে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ