• ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ , ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি

আম্বরখানার গোল্ডেন টাওয়ারে অব্যবস্থাপনা ও চরম দুর্ভোগ

sylhetsurma.com
প্রকাশিত জুলাই ৭, ২০১৭

সিলেট সুরমা ডেস্ক : সিলেট নগরীর আম্বরখানা এলাকায় অবস্থিত বহুতল ভবন গোল্ডেন টাওয়ারে দেখা দিয়েছে অব্যবস্থাপনা ও চরম দুর্ভোগ। টাওয়ারের ভেতর লিফ্ট,জেনারেটর,আন্ডার গ্রাউন্ড পাকিং,নিরাপত্তাসহ বিভিন্ন সমস্যায় ভোগছেন টাওয়ারে থাকা বাসিন্দাসহ ব্যবসায়ীরা। অনেক সময় লিফ্ট চলন্ত অবস্থায় বন্ধ হয়ে যায়। পাকিং এর জায়গায় পানি জমাট বেধেঁ তৈরি হয়েছে সেঁতসেঁতে পরিবেশের। নিরাপত্তা প্রহরী না থাকায় রাতে কিংবা দিনের আলোয় টাওয়ারে অভ্যান্তরে চলে বহিরাগতদের মাদক সেবন। সন্ত্রাসী আর ছিনতাইকারীদের অভয়ারণ্য হয়ে উঠেছে গোল্ডেন টাওয়ার। এ রকম অভিযোগ ক্ষোভের সাথে জানান বাসিন্দারা।
সরেজমিন টাওয়ারে গিয়ে দেখা গেছে দুর্ভোগের চিত্র। টাওয়ারের অভিমুখে চলাচলের রাস্তার সামনে বসেছে কাচাঁবাজারের হাট ও সিএনজি অটোরিক্সা স্ট্যান্ড। পাকিং প্লেসে দেখা দিয়েছে জলাবদ্ধতা । মশা মাছি বাসা বেঁেধছে সেখানে। লিফ্ট’র যন্ত্রাংশ সঠিক ভাবে পর্যবেক্ষণ না করার কারণে অনেক সময় লিফ্ট বন্ধ হয়ে গেলে লিফ্ট’র ভেতরে মানুষ আটকা পড়ে ঘন্টার পর ঘন্টা ঝুকি নিয়ে অবস্থান করে থাকেন।
গত রোববার এ রকমই এক অনাকাংখিত ঘটনার শিকার হন টাওয়ারের ডাইরেক্টর জামাল আহমদ চৌধুরী। তিনি এ প্রতিবেদককে বলেন, দীর্ঘদিন ধরে এসব সমস্যার কারণে বাসিন্দার অতিকষ্ঠে দিনযাপন করছেন। অন্যান্য পরিচালকদের অবহেলার কারণে দিন দিন টাওয়ারের অবস্থা করূন আকার ধারণ করছে। লিফ্ট এর ভেতরে আটকে পড়ার বিষয়ে তিনি বলেন,আল্লাহর হুকুমে তিনি এ যাত্রায় রক্ষা পেয়েছেন। লিফ্ট এর তদারকি সঠিকভাবে না করার কারণেই এরকম ঘটনা হর হামেশা হচ্ছে। টাওয়ারের আরেক বাসিন্দা নাম প্রকাশে অনিচ্ছুক জানান, সমন্নয়হীনতা এবং খামখেয়ালীপনার জন্য টাওয়ারটি দিন দিন ঝুকিপূর্ন হয়ে উঠছে। টাওয়ারের ডাইরেক্টরদের দায়িত্বহীনতার কারণে কষ্ঠে আছেন বাসিন্দাসহ ব্যবসায়ীরা। এ ব্যাপারে টাওয়ারের অন্যান্য পরিচালকদের বক্তব্যে নেওয়ার জন্য টাওয়ার ঘুরলেও তাদেরকে খোঁজে পাওয়া যায়নি।