• ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

আসছে সিলেট জেলা ও মহানগর যুবদলের নতুন কমিটি : আসছে চমক

sylhetsurma.com
প্রকাশিত আগস্ট ১, ২০১৭

সিলেট সুরমা ডেস্ক : বিএনপি ও মহিলা দলের পর আগামী কুরবানি ঈদ শেষে ঘোষিত হচ্ছে সিলেট জেলা ও মহানগর যুবদলের নয়া কমিটি। যুবদল থেকে ছিটকে পড়তে পারে অযোগ্য অনেক নেতা। চমক আসছে জেলা ও মহানগর যুবদলের নয়া কমিটিতে।   কেন্দ্রীয় সূত্রে জানা গেছে, বর্তমান কমিটির সাধারন সম্পাদক মামুনুর রশিদ মামুন কমিটির সভাপতি পদের জন্য জোড় লবিং চালাচ্ছেন। বসে নেই সিলেট জেলা ছাত্রদলের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি কামরুল হাসান শাহীন। তিনিও আলোচনায় এগিয়ে আছেন । ইকবাল বাহার চৌধুরী,সিদ্দিকুর রহমান পাপলু ও নিজাম উদ্দিন জায়গীরদারেরও নাম শুনা যাচ্ছে। সভাপতি পদের জন্য তারাও কেন্দ্রে দৌড় ঝাপ করছেন।   জেলা যুবদলের সাধারন সম্পাদক পদে প্রার্থী হিসেবে আলোচনায় রয়েছেন সিলেট জেলা যুবদলের সহ-সাধারন সম্পাদক আব্দুস শুকুর, জেলা ছত্রদলের সাবেক সাধারন সম্পাদক সৈয়দ সাফেক মাহবুব, ভিপি মাহবুবুল হক চৌধুরী ,আব্দুল মালেক, ছাব্বির আহমদ, শফিকুর রহমান টুটুল, সাহেদুল ইসলাম বাচ্চু, কহিনুর আহমদ, আলী আহমদ হীরা, আব্দুল খালিক প্রমূখ।  জেলার সাংগঠনিক সম্পাদক পদে আলোচনায় রয়েছেন আলা উদ্দিন আলাই, হাবিবুর রহমান হাবিব, দেলোয়ার হোসেন দিলু, সাহেদ আহমদ, সোনাহর আলী সোহেল, এডভোকেট শাহজান সিদ্দিকী, সালাউদ্দিন আহমদ রিমন , সোলেমান আহমদ সিদ্দিকী, সাইফুল ইসলাম সাইফুল , মাসুদ আলী মাছুম ।

 

 

সিলেট মহানগর কমিটিতে সভাপতি পদে সাবেক ছাত্রদল নেতা নজিবুর রহমান নজিবের নাম জোরেসোরে শুনা যাচ্ছে। আলোচনায় রয়েছেন সাদিকুর রহমান সাদিক, আব্দুল আজিজ, শামীম মজুমদার, এডভোকেট মুজিবুর রহমান মুজিব প্রমূখ।

সাধারন সম্পাদক পদে নেওয়াজ বকত তারেক, নাজমুল ইসলাম রিপন, আনোয়ার হোসেন মানিক, তানভির চৌধুরী তাহসিন,আব্দুস সামাদ তুহেল, লোকমান আহমদের নাম আলোচিত হচ্ছে।

মহানগরে সাংগঠনিক সম্পাদক পদে আলোচনায় এগিয়ে আছেন আব্দুর রকিব চৌধুরী, সোহেল মাহমুদ, শরীফ উদ্দিন মেহেদী, আব্দুস সোবহান, শফিক নূর, আবু বকর সিদ্দিকী বাবু।

বর্তমানে নয়া কমিটির নেতৃত্ব প্রত্যাশি যুবদল নেতাদের খোজ খবর নিচ্ছেন কেন্দ্রীয় যুবদলের নেতৃবৃন্দ। আগামী আন্দোলন সংগ্রামে সাহসী যুব নেতার সন্ধানে বিভিন্ন সূত্র থেকে খবরা খবর নিয়ে সিলেট জেলা ও মহানগরের একটি শক্তিশালী কমিটি উপহার দিতে চায় কেন্দ্রীয় যুবদল।

এ দিকে যুবদলের নয়া কমিটি বাগিয়ে আনতে ইতিমধ্যে সিলেটের নেতারা কেন্দ্রিয় নেতাদের সাথে দফায় দফায় ধর্ণা দিচ্ছেন । অনেকে আবার প্যানেল তৈরী করে কেন্দ্রে লবিং চালিয়ে চাচ্ছে সম্মেলন প্রস্তুতি কমিটির মাধ্যমে গোপন ভোটে নির্বাচনের দাবী নিয়ে। ফেসবুকে ভাইরাল হওয়া স্ট্যাটাসে অনেকেই বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া, সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও যুবদলের সংশ্লিষ্ট কেন্দ্রের শীর্ষ নেতাদের দৃষ্টি আকর্ষন করে জোর দাবি তুলেছেন সম্মেলন প্রস্তুতি কমিটির মাধ্যমে সিলেট জেলা ও মহানগর যুবদলের গনতান্ত্রিক কমিটি উপহার দেয়ার জন্য।

যুবদলের নতুন কমিটি আসার খবরে মাঠ পর্যায়ের যুবদল নেতাকর্মীদের মাঝে চলছে উৎসাহ উদ্দীপনা ও ব্যাপক পর্যালোচনা।

জানা গেছে, কেন্দ্রীয় যুবদল এবার কমিটি গঠনে তৃণমূল কর্মী থেকে নেতৃত্বের সারিতে ওঠিয়ে আনার কথা ভাবছে। দীর্ঘ সময়ে মাঠ পর্যায়ের নেতৃত্ব দেয়া পরীক্ষিত ও যোগ্যতা সম্পন্ন কর্মীদের যথাযথ মূল্যায়িত করার পরিকল্পনা রয়েছে কেন্দ্রীয় যুবদলের। আগামী কোরবানি ঈদের পরই যুবদলের নয়া কমিটি ঘোষনা করার কথা রয়েছে। জেলা ও মহানগর যুবদলের নতুন কমিটি ঘোষনা হলে দলের কার্যক্রম ও নেতাকর্মীরা আরও চাঙ্গা হয়ে উঠবে বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষক মহল।