• ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ , ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

মিয়ানমারে গণহত্যার প্রতিবাদে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন

sylhetsurma.com
প্রকাশিত সেপ্টেম্বর ১৯, ২০১৭

মিয়ানমারে রোহিঙ্গা মুসলিমদের উপর বর্বর নির্যাতন ও গণহত্যার প্রতিবাদে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ছাতক উপজেলা কমান্ডার সুনামগঞ্জ‘র উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার দুপুর সিলেট ছাতক বাজারস্থ পয়েন্টে অনুষ্ঠিত মানববন্ধন পালন করা হয়। মানববন্ধনে বীর মুক্তিযোদ্ধা‘ আলকাছ আলী‘ র সভাপতিত্বে ছাতাক উপজেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আনোয়ার রহমান তোতা মিয়া‘র পরিচালনায়,

এসময় প্রতিবাদ মানববন্ধনে উপস্থিত ছিলেন, ছাতাক উপজেলা পৌর কমান্ডার বীর মুক্তিযোদ্ধা অজয় ঘোষ, বিশিষ্ট মুক্তিযোদ্ধা জিওন কুমার মিন্টু, সাবেক কমান্ডার নুরুল আমিন, ডেপুটি কমান্ডার সবাজ কুমার দাস, বিশিষ্ট মুক্তিযোদ্ধা রজব উদ্দিন, ইউনিয়ন কমান্ডার তাহের আলী, বিশিষ্ট মুক্তিযোদ্ধা আলতাফ আলী, এসময় আরও মুক্তিযোদ্ধাগণ উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা সিরাজ উদ্দিন, নিজাম উদ্দিন বুলি, মনোয়ার আলী, কবির উদ্দিন লালা, ইন্তাজ আলী, মতই মিয়া চৌধুরী, আজব আলী, সাবর আলী, হেকিম আলী, ফজর উদ্দিন, নিজাম উদ্দিন, ফকির খান, ত্রমা বাণীদাস, আব্দুল বাশেম, আশুক আলী, আয়াত আলী, আব্দুল আহাদ, আরজ আলী, আব্দুল কাইযুম, লাল মিয়া, মন্তাজ আলী, সাহাব উদ্দিন, হুসিয়ার আলী, সরুজ মিয়া, তোতা মিয়া,ছমক মিয়া, পিপু দাস, ময়না মিয়া ও মকবুল আলীসহ এলাকার কয়েক শত মানুষ অংশগ্রহণ করেন।

প্রতিবাদ মানববন্ধনে বক্তারা বলেন, মিয়ানমারে মুসলিম রোহিঙ্গাদের রক্ত নিয়ে হুলিখেলা বিশ্বের মুসলিম আর সইবে না। রোহিঙ্গা মুসলিমদের প্রতি ফোটা রক্তের দাম মিয়ানমারের খুনি সরকার সূ চি এবং জাতিসংঘকে দিতে হবে। এই অমানবিক গণহত্যা বন্ধ করতে হাবে। মিয়ানমারের নিরীহ মুসলিমদের পাশে দাঁড়ানোর জন্য দেশের সর্বস্তরের বীর মুক্তিযোদ্ধা ও সাধারণ মানুষের বিবেক জাগ্রত করতে হবে। এজন্য প্রয়োজন সকলের সম্মিলিত প্রচেষ্টা ও সহযোগিতা। পরি শেষে আমাদের দেশের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানানো সিলেট ও ছাতক উপজেলা মুক্তিযোদ্ধারা । প্রেস বিজ্ঞপ্তি।