এ সরকারের আমলে সারের জন্য কোন কৃষকের জীবন দিতে হয়নি : মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি

প্রকাশিত: ১০:০০ অপরাহ্ন, নভেম্বর ১১, ২০১৭

সিলেট-৩ আসনের এমপি, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, মাহমুদ উস সামাদ চৌধুরী বলেছেন, আওয়ামীলীগ সরকার কৃষিবান্ধব সরকার। সারের জন্য কোন কৃষকের জীবন দিতে হয়নি। অতীতে জোট সরকারের আমলে সারের জন্য অনেক কৃষকের জীবন দিতে হয়েছে। একমাত্র শেখ হাসিনা সরকার কৃষকদের ভাগ্যোন্নয়নের জন্য কৃষি ভর্তুকি, কৃষি কার্ড, সার, বীজ, ডিজেল সহ কৃষি উপকরণ বিতরণ করে যাচ্ছে। ফলে কৃষকরা কৃষি কাজে উৎসাহিত হচ্ছেন। তিনি সকল অনাবাদি জমি চাষাবাদের আওতায় আনার জন্য কৃষকদের প্রতি আহ্বান জানান। যারা দীর্ঘদিন ধরে কৃষি জমি অনাবাদি রেখেছেন ভবিষ্যতে এই জমি সরকারের খাস খতিয়ানে চলে যাবে। তাই এখন থেকে সকল অনাবাদি জমি চাষাবাদ করে দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করতে হবে।
এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী  ১১ নভেম্বর শনিবার সকালে দক্ষিণ সুরমা উপজেলার ১০টি ইউনিয়নের ২৬৭৬ জন কৃষকদের মধ্যে সার, বীজ, অর্থ ও ফেঞ্চুগঞ্জ উপজেলার ১৭৮৮ জন কৃষকের মধ্যে সার, বীজ, ও অর্থ বিতরণ কালে পৃথক দু’টি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
দক্ষিণ সুরমা উপজেলা কৃষি কর্মকর্তা রায়হান পারভেজ রনির সভাপতিত্বে ও উপ-সহকারী কৃষি কর্মকর্তা প্রাণতোষ দাশের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি হাজী সাইফুল আলম, যুগ্ম সাধারণ সম্পাদক রাজ্জাক হোসেন।
উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মমতাজ উদ্দিন, উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা আজিজুর রহমান, উপ-সহকারী কৃষি কর্মকর্তা তপন কুমার বৈষ্ণব, আওয়ামীলীগ নেতা শাহ ছমির উদ্দিন, মোগলা বাজার ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি শানর মিয়া, দাউদপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আহমদ হোসেন খোকন, সাধারণ সম্পাদক আতিকুল হক, বরইকান্দি ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক তাহসিন আহমদ দীপু, সেলিম আহমদ মেম্বার, আইয়ুব হোসেন মেম্বার, উপজেলা যুবলীগের আহ্বায়ক নূরুল ইসলাম, ছাত্রলীগ নেতা আব্দুস সামাদ প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে কালামে পাক থেকে তেলাওয়াত করেন উপজেলা মসজিদের ইমাম আব্দুস বাছিত সেলিম।
এদিকে ফেঞ্চুগঞ্জ উপজেলা পরিষধ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার মাসুদ রানার সভাপতিত্বে উপ-সহকারী কৃষি কর্মকর্তা মুহিবুর রহমানের পরিচালনায় সার, বীজ ও অর্থ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শহিদুর রহমান রুমান, উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক ফয়জুল ইসলাম মানিক, উপজেলা কৃষি কর্মকর্তা হাসান ইমাম, মাইজগাঁও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল মালিক সাইস্তা, উপজেলা স্বেচ্ছাসেবক লীগে সাধারণ সম্পাদক আব্দুল আউয়াল কয়েস, উপজেলা ছাত্রলীগের সভাপতি জুনেদ আহমদ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন তেলাওয়াত করেন ইকবাল হোসেন। উল্লেখ্য, প্রত্যেক কৃষক ৫ কেজি করে বোরো ধানের বীজ, ডিএপি সার ২০ কেজি, এমওপি সার ১০ কেজি এবং নিজ নিজ ব্যাংক একাউন্টে ১ হাজার টাকা প্রদান করা হয়।
পরে এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী মহানগর যুবলীগ নেতা মিসবাহ আহমদের পিতা নৈখাই গোয়াসপুর মসজিদের মোতাওয়াল্লী হাজী মোস্তফা মিয়ার মরদেহ দেখতে তার বাড়িতে যান । আর আগে তিনি তেতলী ইউনিয়নের অতিরবাড়িস্থ শাহী মনু মিয়া কমিউনিটি সেন্টারের স্বত্ত্বাধিকারী হাজী শাহী মনু মিয়ার মরদেহ দেখতে খিজিরপুর-সুনামপুর তার বাড়ীতে যান। প্রেস-বিজ্ঞপ্তি।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ