• ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ , ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি

রাজনগরে গৃহবধূর আত্মহত্যার ঘটনায় মামলা দায়ের

sylhetsurma.com
প্রকাশিত নভেম্বর ২০, ২০১৭

রাজনগর প্রতিনিধি : মৌলভীবাজারের রাজনগরের রেহেনা বেগম (১৯) আত্মহত্যার ঘটনায় মামলা হয়েছে। রেহেনার পিতা গফ্ফার মিয়া বাদী হয়ে রাজনগর থানায় মামলা করেছেন। মামলায় রেহেনার বর রিপন মিয়া ও তার পিতা চেরাগ মিয়াকে আসামী করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, রাজনগর উপজেলার কামারচাক ইউনিয়নের খাস প্রেমনগর গ্রামের রেহেনা বেগমের (১৯) বিয়ে ঠিক হয় মৌলভীবাজার সদর উপজেলার বলিয়ারবাগ গ্রামের চেরাগ মিয়ার ছেলে রিপন মিয়ার সঙ্গে। ১ লক্ষ ২০ হাজার টাকা দেন মোহর ধার্য করে বিয়ে বিয়ের তারিখও ঠিক হয়ে যায়। আগামী ২৭ নভেম্বর ছিল বিয়ের দিন। কিন্তু বিয়ের ১০ দিন আগে ঘটকের মাধ্যে রেহেনার শ্বশুর চেরাগ মিয়া ২ লাখ টাকা যৌতুক দাবী করেন। রেহেনার পিতা দিনমজুর গফ্ফার মিয়ার পক্ষে পাহাড়সম যৌতুকের ভার বহন সম্ভব নয়। তাই ভেঙ্গে যায় রেহেনার বিয়ে। বিয়ে ভেঙ্গে যাওয়ার বেদনা সইতে না পেরে বৃহস্পতিবার বিকালে ঘরের তীরের সঙ্গে ওড়না পেছিয়ে সে আত্মহত্যা করে।

এ ঘটনায় রেহেনা বেগমের পিতা গফ্ফার মিয়া বাদী হয়ে শনিবার রাতে রাজনগর থানায় মামলা করেন। এতে রেহেনার স্বামী রিপন মিয়া ও তার পিতা চেরাগ মিয়াকে আসামী করা হয়েছে।

মামলার তদন্তকর্মকর্তা রাজনগর থানার উপপরিদর্শক(এসআই) জিয়াউল ইসলাম বলেন, শনিবার ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। মডেল থানার সহযোগিতায় আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।

রাজনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামল বণিক বলেন, থানায় মামলা হয়েছে। বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে। আসামী গ্রেফতারের চেষ্টা চলছে।