• ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ , ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি

মৌলভীবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর অভিযোগ

sylhetsurma.com
প্রকাশিত নভেম্বর ২৬, ২০১৭

মৌলভীবাজার প্রতিনিধি :: মৌলভীবাজারে নুরজাহান প্রাইভেট হাসপাতালে ডাক্তারের ভুল অপারেশনে পপি রানি পাল (২২) নামের এক প্রসূতির মৃত্যুর অভিযোগ করছেন স্বজনরা।

রোববার(২৬নভেম্বর) দিবাগত রাত ৪টার দিকে সিলেট পার্কভিউ হাসপাতালে তার মৃত্যু হয়। নিহত পপি রানি সদর উপজেলার মনোরকোনা গ্রামের সিন্টু পালের স্ত্রী।

নিহত পপি রানির ভাই রিপন পাল জানান, গত শুক্রবার (২৪ নভেম্বর) রাতে সন্তান প্রসবের জন্য শহরের নুরজাহান প্রা: হাসপাতালে ভর্তি করলে ঐদিন রাতে ডা. ফারজানা হক পর্ণা অপারেশন করলে একটি মেয়ে সন্তানের জন্ম হয়। পরে ভোরে অতিরিক্ত রক্তকরণ ঘটলে তড়িঘড়ি করে রোগীকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। সেখানকার কর্তব্যরত ডাক্তার রোগীর ভুল অপারেশনের কথা উল্লেখ করে সূচনীয় অবস্থায় ঢাকায় স্থানান্তরিত করার পরামর্শ দেয়। কমসময়ে ঢাকা না নিয়ে রোগীকে সিলেট পার্কভিউ হাসপাতালে ভর্তি করা হলে রবিবার দ্বিবাগত রাতে তার মৃত্যু হয়।

এব্যাপারে ডা. ফারজানা হক পর্ণার সাথে যোগাযোগ করা হলে তার এ্যাসিস্টেন্ট জানান, তিনি অপারেশনে ব্যস্ত আছেন।

মৌলভীবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল আহম্মদ বলেন, ঘটনার খবর পেয়ে পুলিশ অভিযোক্ত হাসপাতাল পরিদর্শন করেছে। থানায় এপর্যন্ত কোন অভিযোগ দাখিল হয়নি, হলে পুলিশ আইনি ব্যবস্থা নেব।