• ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

দিরাইয়ে মুন্নী হত্যা : আদালতে ইয়াহিয়ার স্বীকারোক্তিমূলক জবানবন্দী

sylhetsurma.com
প্রকাশিত ডিসেম্বর ২১, ২০১৭

সিলেট সুরমা ডেস্ক : দিরাইয়ে স্কুল ছাত্রী সুমাইয়া আক্তার মুন্নী হত্যা মামলার প্রধান আসামি মো. ইয়াহিয়া সুনামগঞ্জ আদালতে ১৬৪ ধারায় জবানবন্দীতে মুন্নীকে হত্যার কথা স্বীকার করেছেন।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) দুপুরে ইয়াহিয়াকে সুনামগঞ্জ আদালতে হাজির করা হলে প্রায় আধাঘণ্টার জবানবন্দীতে এ হত্যাকাণ্ডের কথা স্বীকার করেন তিনি।

দিরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তফা কামাল বলেন, আদালতে ১৬৪ ধারায় প্রায় আধাঘণ্টার জবানবন্দীতে মুন্নীকে হত্যার কথা স্বীকার করেছে গ্রেপ্তারকৃত ইয়াহিয়া।

এদিকে স্কুল ছাত্রী মুন্নী হত্যাকাণ্ডের প্রধান আসামি ইয়াহিয়াকে অত্যন্ত বিচক্ষণতার সহিত দ্রুত গ্রেপ্তার করায় দিরাই থানার ওসি মোস্তফা কামালকে ১ লক্ষ টাকা পুরষ্কার প্রদান করেন সুনামগঞ্জ জেলা পুলিশ সুপার বরকত উল্লা খাঁন।

প্রসঙ্গত, শনিবার (১৬ ডিসেম্বর) রাতে ঘরে ঢুকে মুন্নীকে পড়ার টেবিলেই উপর্যুপরি ছুরিকাঘাত করে হত্যা করে ইয়াহিয়া। প্রেমের প্রস্তাবে প্রত্যাখ্যাত হয়ে মুন্নীকে খুন করা হয় বলে এলাকাবাসী সূত্রে জানা যায়। মুন্নী দিরাই বালিকা উচ্চ বিদ্যালয় থেকে আগামী বছর এসএসসি পরীক্ষায় অংশ নেওয়ার কথা ছিলো।

এদিকে ঘটনার দুই দিন পর সোমবার (১৮ ডিসেম্বর) সন্ধ্যায় মুন্নীর মা রাহেলা বেগম বাদী হয়ে ইয়াহিয়া ও তানভীরকে আসামি করে দিরাই থানায় হত্যা মামলা দায়ের করেন। তবে তানভীরকে আগেই জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছিলো পুলিশ। মামলা দায়েরের পর তাকে গ্রেপ্তার দেখানো হয়।

বুধবার দিবাগত রাত ১টার দিকে সিলেট সদরের দোর্সা গ্রাম থেকে ইয়াহিয়াকে গ্রেপ্তার করে দিরাই থানা পুলিশ।