• ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

তানিমের গ্রামের বাড়ি বুরুঙ্গায় শোকের মাতম, দাফন সম্পন্ন 

sylhetsurma.com
প্রকাশিত জানুয়ারি ৮, ২০১৮

সিলেট সুরমা ডেস্ক : সিলেটের টিলাগড়ে নিজ দলের ক্যাডারদের হাতে খুন হওয়া ছাত্রলীগ কর্মী তানিম খানের গ্রামের বাড়ি উপজেলার নিজ বুরুঙ্গায় চলছে শোকের মাতম। তানিমের নৃশংস হত্যার ঘটনায় উপজেলার বুরুঙ্গা ইউনিয়ন সহ পুরো উপজেলা নেমে এসেছে শোকে ছায়া।

রোববার (৭ জানুয়ারি) রাতে তানিমের মৃত্যুর খবরে পুত্র হারানোর শোকে বার বার মূর্ছা যাচ্ছেন তানিমের বৃদ্ধা মা জাহানারা বেগম (৫৫) ও বাবা ইসরাইল খান(৬৫)।

সোমবার (৮ জানুয়ারি) দুপুর দেড়টার দিকে নিহত তানিমের বাড়িতে তার লাশ পৌঁছলে তার মা-বাবা, ভাই-বোন আত্মীয় স্বজন সহপাঠীদের মধ্যে পড়ে কান্নার রোল। এ সময় এক হৃদয় বিদারক দৃশ্যের অবতার হয়। নিজ বুরুঙ্গা গোটা এলাকার আকাশ বাতা ভারি হয়ে ওঠে। এলাকা জুড়ে নেমে আসে শোকের ছায়া।

পারিবারিকভাবেই তানিম ছিল আওয়ামী পরিবারের সদস্য। তার পিতা ছিলেন বুরুঙ্গা ইউপি আওয়ামী লীগের সাবেক সভাপতি। বড় ভাই বাবলু খান বুরুঙ্গা ইউপি ছাত্রলীগের সাধারণ সম্পাদক। ৬ ভাই আর ৩ বোনের মধ্যে তানিম ছিল অষ্টম।

তানিম সিলেটের টিলাগড়ে থেকে সরকারি কলেজে বিএ পাস কোর্সে পড়া লেখা করত। নিহত তানিমের নামে ইতিপূর্বে আদালত থেকে ওসমানীনগর থানায় গ্রেফতারি পরোয়ানা(ওয়ারেন্ট) ছিল বলেও ওসমানীনগর থানা পুলিশ সূত্রে জানা যায়।

সোমবার বিকেল সাড়ে চারটায় বুরুঙ্গা ইকবাল আহমদ উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ মাঠে নিহত তানিমের নামাজে জানাজা শেষে নিজ বুরুঙ্গা গ্রামস্থ পারিবারিক কবর স্থানে তার লাশ দাফন করা হয়।

নিহত তানিমের বড় ভাই বুরুঙ্গা ইউপি ছাত্রলীগের সাধারণ সম্পাদক বাবলু খান হাউমাউ করে কেঁদে কেঁদে বলেন, যারা আমার ভাইকে নৃশংসভাবে হত্যা করেছে তাদের দৃষ্টান্তমূলক ফাঁসি চাই। ভাই হত্যার বিচার যেন হয় এই দাবি, জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট আমাদের পরিবারের প্রার্থনা।