• ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ , ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

জরিমানার কবলে মাশরাফি

প্রকাশিত জানুয়ারি ২৮, ২০১৮

সিলেট সুরমা ডেস্ক : গতকাল শেষ হওয়া ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের ফাইনালে আচরণবিধি ভঙ্গ করার দায়ে জরিমানার কবলে পড়লেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক মাশরাফি মুর্তজা। ম্যাচ ফি’র ২০ শতাংশ জরিমানা করা হয়েছে মাশরাফিকে। একই ম্যাচে আচরণবিধি ভঙ্গের জন্য সর্তক করা হয়েছে শ্রীলংকার ওপেনার দানুস্কা গুনাথিলাকাকে।
শনিবারের ফাইনালে শ্রীলঙ্কার ইনিংসের ষষ্ঠ ওভারে বাংলাদেশের স্পিনার মেহেদি হাসান মিরাজের শিকার হন গুনাথিলাকা। এরপর গুনাথিলাকার দিকে দৌড়ে গিয়ে ক্ষুব্ধ হয়ে জোড়ে চিৎকার দেন মাশরাফি। যা আইসিসি’র আচরণবিধির শামিল। ফলে জরিমানার কবলে পড়লেন ম্যাশ। এছাড়াও একটি ডিমেরিট পয়েন্ট পেয়েছেন তিনি। এরআগে ২০১৬ সালের ১০ অক্টোবর ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে আচরণবিধি ভঙ্গ করেন একটি ডিমেরিট পয়েন্ট পেয়েছিলেন মাশরাফি। ফলে তার ডিমেরিটের সংখ্যা এখন দুই।
মাশরাফির মতই একই কান্ড ঘটিয়েছেন গুনাথিলাকা। বাংলাদেশের ওপেনার তামিম ইকবালের আউটের পর মাশরাফির মত একই প্রতিক্রিয়া দেখান গুনাথিলাকা। ফলে এটিও আচরবিধি লঙ্ঘনের পর্যায়ে পড়ে। তবে এ ঘটনায় জরিমানার কবলে না পড়লেও ১টি ডিমেরিট পয়েন্ট পেয়েছেন গুনাথিলাকা। নামের পাশে যুক্ত হয়েছে একটি ডিমেরিট পয়েন্ট। ২৮ জানুয়ারি ২০১৮ (বাসস)