• ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

কোম্পানিগঞ্জের ভোলাগঞ্জ : নিহতের সংখ্যা বেড়ে পাঁচ

sylhetsurma.com
প্রকাশিত ফেব্রুয়ারি ২৬, ২০১৮

সিলেট সুরমা ডেস্ক : সিলেটের কোম্পানিগঞ্জের ভোলাগঞ্জে পাথর কোয়ারি থেকে উদ্ধার অভিযান চালিয়ে আরো এক শ্রমিকের লাশ উদ্ধার করা হয়েছে। মঈন উদ্দিন (৩০) নামের ওই ব্যক্তি সুনামগঞ্জের জামালগঞ্জের কলমশাহ গ্রামে রইছ উদ্দিনের ছেলে। সোমবার বিকেলে তার লাশ উদ্ধার করা হয়।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুর রহমান খান বিষয়টি নিশ্চিত করেছেন।

এ নিয়ে মাটিচাপায় শ্রমিক নিহতের সংখ্যা বেড়ে হয়েছে পাঁচজন।

লাশের সংখ্যা আরো বাড়ার সম্ভাবনা রয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে তিনজন। পুলিশ অভিযান চালিয়ে কোয়ারির শ্রমিক সর্দার আব্দুর রউফকে(৫০) আটক করেছে।

পুলিশ সূত্রে জানাগেছে, রবিবার রাত সাড়ে ৯টার দিকে উপজেলার ভোলাগঞ্জের হাজিরডেগনা এলাকার সীমান্ত এলাকায় এ দুর্ঘটনাটি ঘটে। দুর্ঘটনার পর দুটি লাশ উদ্ধার করা হয়। আজ সোমবার সকালে আরো দুই লাশ এবং বিকেলে আরেক লাশ উদ্ধার করে পুলিশ।

অন্য নিহতরা হলেন- সুনামগঞ্জের মুরাদপুর এলাকার আসকর আলীর ছেলে রুহুল আমিন (২২) ও একই এলাকার হযরত আলীর ছেলে মতিবুর (৩২), ছলেরবন গ্রামের আশিক আলী (৩০), জামালগঞ্জের কলকটা গ্রামের আতাবুর রহমান (৩০)।

এ ঘটনায় আহত হয়েছেন রুহেল (১৮), রফিকুল (১৬) ও ফিরোজ আলী(৪৫)। এদের মধ্যে ফিরোজ আলীর অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে কোম্পানীগঞ্জ থানা ওসি (তদন্ত) দিলিপ নাথ জানান, গতকাল রাতে ও দিনে উদ্ধারকৃত মরদেহগুলো উদ্ধার করে সিলেট ওসমানী হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় আব্দুর রউফ নামে এক ব্যক্তিকে আটক করা হয়েছে।

এদিকে এ দুর্ঘটনায় হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে স্থানীয়রা ধারণা করছেন। দুর্ঘটনাকবলিত গর্ত উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলী আমজদের মালিকানাধীন বলে জানা গেছে।

স্থানীয় একটি সূত্র জানা যায়, ভোলাগঞ্জ কোয়ারির হাজিরডেগনা এলাকায় রাতে জেনারেটর চালিয়ে পাথর উত্তোলন করা হচ্ছিল। রাত সাড়ে ৯টায় গর্ত ধসে এ প্রাণহানির ঘটনা ঘটে।