ভোলাগঞ্জে উপজেলা আ’লীগ সভাপতিসহ ৭ জনের নামে মামলা

প্রকাশিত: ৭:৪৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৭, ২০১৮

সিলেট সুরমা ডেস্ক : সিলেটের কোম্পানিগঞ্জ উপজেলার ভোলাগঞ্জে পাথর কোয়ারিতে গর্ত ধসে মাটি চাপায় পাঁচ শ্রমিক নিহতের ঘটনায় উপজেলা আওয়ামী লীগের সভাপতিসহ ৭ জনের নামে মামলা হয়েছে। মামলায় অজ্ঞতনামা আরো ৪/৫ জনকে আসামী করা হয়েছে। সোমবার রাতে নিহত পাথর শ্রমিক আতাবুরের ছেলে নাছির মিয়া বাদি হয়ে এ মামলাটি দায়ের করেন। এছাড়া এ ঘটনায় সোমবারই দুটি তদন্ত কমিটি গঠন করে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন।

রোববার রাত ১০ টার দিকে ভোলাগঞ্জের কালাইরাগে গর্ত করে পাথর তুলছিলেন কয়েকজন শ্রমিক। এ সময় মাটি ধসে পাঁচ শ্রমিক নিহত হন। আহত হন আরো ৪/৫জন।

এ ঘটনায় দায়ের করা মামলার উপজেলা আওয়ামী লীগ সভাপতি আলী আমজাদ ছাড়াও ফয়জুর রহমান, আব্দুর রউফ, তানজির আহমদ (কনাই), কালা মিয়া, মাসুক মিয়া ও আব্দুস সাত্তারকে আসামী করা হয়। ধসে পড়া গর্ত আলী আমজাদেও মালিকানাধীন বলে জানিয়েছে পুলিশ।

মামলার দায়েরের কথা জানিয়ে কোম্পানীগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) দিলীপ কান্তি নাথ জানান, ঘটনায় পরপর আটক কোয়ারির শ্রমিক সর্দার আব্দুর রউফকে এ মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। এছাড়া অন্য আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

এদিকে, পাঁচ শ্রমিকের মৃত্যুর ঘটনায় দু’টি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। জেলা প্রশাসনের উদ্যোগে তিন সদস্যের ও পুলিশ প্রশাসনের উদ্যোগে দুই সদস্যের কমিটি গঠন করা হয়। এরই মধ্যে পুলিশের তদন্ত কমিটির সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

সিলেটের পুলিশ সুপার (এসপি) মো. মনিরুজ্জামান বলেন, অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) আবুল হাসনাতকে প্রধান করে গঠিত কমিটির অন্য সদস্য হলেন কোম্পানীগঞ্জ সার্কেল এএসপি মতিয়ার রহমান। তারা সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করবেন।

এদিকে জেলা প্রশাসনের কমিটিতে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আব্দুল্লাহকে প্রধান করে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সন্দিপ কুমার সিংহ ও এনডিসি মো. আশরাফুল আলমকে রাখা হয়েছে। এই তদন্ত কমিটিকেও সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

রোববার রাতে ভোলাগঞ্জের সীমান্ত বর্তী কালাইরাগে গর্ত ধসে মারা যান ৫ শ্রমিক। ওই রাতেই স্থানীয়দেও সহযোগীতায় পুলিশ মতিউর রহমান (৩০) ও রুহুল আমিনের(২২) মরদেহ উদ্ধার করে। পরদিন সোমবার ওই গর্ত থেকে উদ্ধার করা হয় আতাবুর (৪৫) আশিস (৩৮) ও মঈন উদ্দিনের (৩০) মরদেহ। দুর্ঘটনার পর কোয়ারির শ্রমিক সর্দার আব্দুর রউফকে (৫০) আটক করে পুলিশ।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

আর্কাইভ

ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১