• ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

নির্বাচন কমিশনের ‘যোগ্যতা’র মাপকাঠি কি জঙ্গীবাদ-দুর্নীতিতে শ্রেষ্ঠ হওয়া – মোমিন মেহেদী

প্রকাশিত মার্চ ৬, ২০১৮
নির্বাচন কমিশনের ‘যোগ্যতা’র মাপকাঠি কি জঙ্গীবাদ-দুর্নীতিতে শ্রেষ্ঠ হওয়া – মোমিন মেহেদী

সিলেট সুরমা :: ‘নির্বাচন কমিশন নিবন্ধন দেয়ার মত যোগ্য রাজনৈতিক দল খুঁজে পাচ্ছে না’ শীর্ষক বিবৃতি প্রসঙ্গে নতুনধারা বাংলাদেশ-এনডিবির চেয়ারম্যান মোমিন মেহেদী সিইসিকে প্রশ্ন করেছেন, নির্বাচন কমিশনের ‘যোগ্যতা’র মাপকাঠি কি জঙ্গীবাদ-দুর্নীতিতে শ্রেষ্ঠ হওয়া?

যদি তা না হয় তাহলে নতুনধারা বাংলাদেশ-এনডিবির চেয়ারম্যান হিসেবে নিজ হাতে নির্বাচন কমিশনের Representation of the People order, 1972(P.O.No.155 of 1972)  এর Article 90A এর অধীন রাজনৈতিক দল নিবন্ধনের জন্য দরখাস্তর পাশাপাশি সকল নিয়ম মেনে গঠনতন্ত্র, নির্বাচনী ইশতেহার, বিধিমালা, পতাকা ও লগোর ছবি, কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি, ক্ষমতাপত্র, ট্রেজারারী চালান( সোনালী ব্যাংক, ২১৫) এর কপি, জেলা ও উপজেলা দপ্তর সমূহের ঠিকানা-কমিটি, বাড়িভাড়ার চুক্তিপত্র/ভাড়া প্রদান রশিদ; ব্যাংক একাউন্ট নং(জনতা ব্যাংক, তোপখানা রোড- ০১০১১৫৬৬৯৮১৬) এবং তহবিলের উৎস বিবরণ; এলাকা ভিত্তিক কমপক্ষে ২ শত ভোটারের স্বাক্ষর সহ জমা দেয়ার পরও কেন এমন অবান্তর কথা শুনতে হচ্ছে।

তাঁর মানে কি এই দাড়াচ্ছে যে, যুদ্ধাপরাধী-জঙ্গী-সন্ত্রাসী-দুর্নীতিবাজ ব্যতিত আরো কোন রাজনৈতিক দল নেই? যদি তা না হয় অনতি বিলম্বে নতুনধারা বাংলাদেশ-এনডিবির নিবন্ধন দেয়ার মধ্য দিয়ে এগিয়ে আসতে হবে নির্বাচন কমিশনকে। তিনি মঙ্গলবার সকাল ১০ টায় বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে ‘নিবন্ধন নির্বাচন কমিশনের স্ববিরোধী বক্তব্য ও চলমান রাজনীতি’ শীর্ষক আলোচনা সভায় উপরোক্ত কথা বলেন।

এসময় সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, প্রেসিডিয়াম মেম্বার আহমেদুল কবির খান কিরণ, ভাইস চেয়ারম্যান ডা. নূরজাহান নীরা, সিনিয়র যুগ্ম মহাসচিব মাহামুদ হাসান তাহের, যুগ্ম মহাসচিব ইব্রাহিম খলিল প্রধান, মনির জামান, চাঁদ আহমেদ জীবন, এসএম সুলতান, দানেশ ফকির, আলমগীর হোসেন, রাবেয়া আক্তার প্রমুখ বক্তব্য রাখেন।