• ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ , ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি

যে কোন ষড়যন্ত্র রুখে দিতে জনগণ প্রস্তুত – সিলেট বিএনপি

প্রকাশিত মার্চ ৬, ২০১৮
যে কোন ষড়যন্ত্র রুখে দিতে জনগণ প্রস্তুত – সিলেট বিএনপি

সিলেট সুরমা :: সিলেট জেলা ও মহানগর বিএনপি নেতৃবৃন্দ বলেছেন- ষড়যন্ত্রমুলক মিথ্যা মামলার ফরমায়েসী রায়ে কারারুদ্ধ গণতন্ত্রের মা আপোষহীন বেগম খালেদা জিয়ার মুক্তি নিয়ে সরকার সুগভীর ষড়যন্ত্র করছে। যে মামলায় কোন অর্থ আত্মসাতের ঘটনাই ঘটেনি এমন একটি হাস্যকর মামলায় তিনবারের সাবেক প্রধানমন্ত্রীকে সাজা প্রদান শুধু দেশবাসীই নয় গোটা বিশ্ববাসীকে হতবাক করেছে। যেখানে সরকারের পৃষ্টপোষকতায় দেশের এক কোটি/দুই কোটি নয়, হাজার হাজার কোটি টাকার দুর্নীতি হচ্ছে সেখানে মাত্র দুই কোটি টাকার জিয়া অরফানেজ ট্রাষ্ট মামলায় বিএনপি চেয়ারপার্সনের বিরুদ্ধে একটি দুরভিসন্ধীমুলক বিচার প্রক্রিয়ায় সাজা প্রদান করা হয়েছে। এই ফান্ডের কোন টাকা আত্মাসাৎ হয়নি বরং এই টাকা বেড়ে ছয় কোটি টাকা হয়েছে। তথাকথিত কোন দুর্নীতি নয়, বরং  বেগম খালেদা জিয়ার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে তাঁকে রাজনীতির ময়দান থেকে সরাতেই ফরমায়েসী রায় দিয়ে কারাগারে আটকে রাখা হয়েছে। সরকার তাঁকে শুধু আটকে রেখেই ক্ষান্ত হয়নি, এখন তাঁর মুক্তি নিয়ে ষড়যন্ত্র করছে। কিন্তু সরকারের সকল ষড়যন্ত্র সম্পর্কে জাতি সদা সজাগ রয়েছে। বেগম খালেদা জিয়ার মুক্তি নিয়ে যে কোন ষড়যন্ত্র রুখে দিতে জনগণ প্রস্তুত রয়েছে।

মঙ্গলবার দুপুরে বিএনপি কেন্দ্র ঘোষিত কর্মসুচীর অংশ হিসেবে ষড়যন্ত্রমুলক মামলার ফরমায়েসী রায়ে কারান্তরীণ বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবীতে সিলেট জেলা ও মহানগর বিএনপি আয়োজিত মানববন্ধনে বক্তারা উপরোক্ত কথা বলেন। বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট জেলা সভাপতি আবুল কাহের চৌধুরী শামীমের সভাপতিত্বে ও মহানগর সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিমের পরিচালনায় নগরীর কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে অনুষ্ঠিত মানববন্ধনে বিএনপি অঙ্গ ও সহযোগি সংগঠনের হাজার হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন- বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্ঠা খন্দকার আব্দুল মুক্তাদির, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী, মহানগর সভাপতি নাসিম হোসাইন, জেলা সাধারণ সম্পাদক আলী আহমদ, মহানগর সিনিয়র সহ-সভাপতি আব্দুল কাইয়ুম জালালী পংকী, সহ-সভাপতি সালেহ আহমদ খসরু, জেলা সহ-সভাপতি শাহজামাল নুরুল হুদা, মহানগর সহ-সভাপতি সিটি কাউন্সিলার ফরহাদ চৌধুরী শামীম, সহ-সভাপতি ও সিসিক প্যানেল মেয়র রেজাউল হাসান কয়েস লোদী, জেলা সহ-সভাপতি হাজী সাহাব উদ্দিন, জেলা সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুর রব চৌধুরী ফয়সল, মহানগর সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আজমল বখত চৌধুরী সাদেক, যুগ্ম সাধারণ সম্পাদক হুমায়ুন আহমদ মাসুক, জেলা সাংগঠনিক সম্পাদক আব্দুল আহাদ খান জামাল, জেলা বিএনপি নেতা নজিবুর রহমান নজিব, জেলা যুবদল নেতা কামরুল হাসান শাহীন, জেলা মহিলা দলের সাধারণ সম্পাদিকা কাউন্সিলার সালেহা কবির সেপী, জেলা ছাত্রদলের সভাপতি সাঈদ আহমদ, মহানগর মহিলা দলের সাধারণ সম্পাদিকা নিগার সুলতানা ডেইজী ও মহানগর জাসাস এর সাধারণ সম্পাদক তাজ উদ্দিন মাসুম।

সভাপতির বক্তব্যে আবুল কাহের চৌধুরী শামীম বলেন- সরকার গণতন্ত্রের অতন্দ্র প্রহরী বেগম খালেদা জিয়াকে ষড়যন্ত্রমুলক মামলার ফরমায়েসী রায়ে কারাগারে আটকে রেখেছে। দেশের বিধ্বস্ত গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলন বাধাগ্রস্থ করতেই বেগম খালেদা জিয়ার মুক্তি নিয়ে সরকার টালবাহানা শুরু করেছে। জনতার ধৈর্য্যরে বাধ ভাঙ্গার আগেই বেগম খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে। অন্যথায় জণগনই পরবর্তী করনীয় ঠিক করতে বাধ্য হবে।