চালকদের সচেতনতা সৃষ্টিতে শ্রমিক ইউনিয়ন কার্যকর ব্যবস্থা নেবে : সেলিম আহমদ ফলিক

প্রকাশিত: ৮:৪০ অপরাহ্ণ, এপ্রিল ২, ২০১৮

চালকদের সচেতনতা সৃষ্টিতে শ্রমিক ইউনিয়ন  কার্যকর ব্যবস্থা নেবে : সেলিম আহমদ ফলিক

স্টাফ রিপোর্টার : যাত্রীদের নিরাপত্তা ও মানুষের জীবন রক্ষায় অচিরেই সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন চালকদের মধ্যে সচেতনা সৃষ্টির লক্ষে বিভিন্ন প্রদক্ষেপ গ্রহন করবে। চালকরা যাতে চলন্ত অবস্থায় মোবাইল ফোন ব্যবহার করতে না পারে সে বিষয়টি নিয়ে খুব শিগগির আমরা শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দরা দ্রুত ব্যবস্থা নেবো। একটি দুর্ঘটনা ঘটলে শুধু যাত্রীরা প্রাণ হারায় না। চালক হেলপার কিংবা কন্ট্রাকটর ও প্রাণ হারায়। ভবিষৎতে যেনো বড় ধরণের কোনো দুর্ঘটনা না ঘটে সে দিকে নজর দেওয়ার পাশাপাশি সবার সহযোগিতা থাকলে অকালেই কেউ আর প্রাণ হারাবে না।

সোমবার ২ এপ্রিল দক্ষিণ সুরমার কদমতলী হুমায়ুন রশিদ চত্তরে লন্ডন এক্সপ্রেস লিমিটেড পরিবহনের সিলেট কার্যালয়ের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন, সিলেট জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সেলিম আহমদ ফলিক।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে জাতী সংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত ড.এ কে আব্দুল মোমেন বলেন,‘‘আজ থেকে কয়েক বছর আগেও কেউ কল্পনাই করেনি পরিবহনের ভেতরে ফ্রি ইন্টারনেট ব্যবহার করতে পারবে, কিংবা নিজস্ব সিটে USB চার্জিং পোট ব্যবহারসহ DVD Screen দেখতে পারবে, আজ সেই স্বপ্ন বাস্তবায়ন করেছে ৩৬০ আউলিয়ার পূণ্যভুমি সিলেট থেকে যাত্রা শুরুকারী লন্ডন এক্সপ্রেস পরিবহন।

বর্তমান আওয়ামী লীগ সরকারের আমলেই এই স্বপ্ন সফল হয়েছে। সরকার পরিবহন সেক্টরে ব্যাপক উন্নয়নের পাশাপাশি সর্বক্ষেত্রে সফলতা অর্জন করেছে’’ তরুণ যুবলীগ নেতা আলমগীর হোসেনের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রথমে পবিত্র ক্বোরআন তেলাওয়াত করেন আব্দুল্লাহ রাফি,

ইসলামী সঙ্গীত পরিবেশন করেন,আখলাক মোক্তদির,দোয়া পরিচালনা করেন,কদমতলী পয়েন্ট জামে মসজিদের ইমাম ও খতিব মুফতি মজির উদ্দিন কাসেমী। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্যে রাখেন, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সহ-সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মো: রফিকুল হক রফিক, সিলেট জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক রকিব উদ্দিন রফিক।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,বীর মুক্তিযোদ্ধা ও সাবেক ওয়ার্ড কাউন্সিলর আব্দুল খালিক,দক্ষিণ সুরমা থানার অফিসার ইনচার্জ (ওসি) খায়রুল ফজল, বঙ্গবন্ধু জাতীয় কৃষি স্বর্ণপদক প্রাপ্ত কৃষিবিদ আব্দুল বাছিত সেলিম,সিলেট জেলা আওয়ামী লীগের উপদেষ্ঠা আওয়ামী লীগ নেতা এসএম নুনু মিয়া,খাদিমপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট আফছর আহমদ, সমাজ সেবক ও শিল্পপতি আলহাজ্ব হেলাল বক্স, মহানগর যুবলীগের আহবায়ক আলম খান মুক্তি, বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম,লন্ডন এক্সপ্রেস পরিবহনের ব্যবস্থাপনা পরিচালক নুরুল ইসলাম,সিইও কামাল হাসান,জেনারেল ম্যানেজার মহসিন কবির সরকার,

আজাদ শপিং কমপ্লেক্সের ব্যবসায়ী সমিতির সভাপতি মানিক মিয়া, ২৬ নং ওয়ার্ড বিএনপির সভাপতি আকতার রশিদ চৌধুরী, বিএনপি নেতা আব্দুস ছাত্তার মামুন, পৃষ্ঠপোষক আব্দুল হাই, তরুণ সমাজসেবী মশিউল করিম। লন্ডন এক্সপ্রেস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক নুরুল ইসলাম তার বক্তব্যে বলেন, বিশ্ব বিখ্যাত MAN ব্যান্ডের জার্মানীর সর্বাধুনিক প্রযুক্তিতে তৈরি উন্নত মানের গাড়ি লন্ডন এক্সপ্রেস।

প্রতি সিটে USB চার্জিং পোট, Free Wi-Fi, VIP Seater, DVD Screen সর্বাধুনিক যাত্রী সেবা নিশ্চিত করতে CcTv,GPRS System দ্বারা সার্বক্ষনিক গাড়ীর গতিবিধি কেন্দ্রিয় ভাবে পর্যবেক্ষণ ও নিয়ন্ত্রন করা হয়। আধুনিক ও Comfortable এয়ার সাসপেনসন সিসটেম রয়েছে এ পরিবহনে। তিনি সিলেটের সর্বস্তরের মানুষের ভালবাসা ও সহযোগিতা কামনা করেন। প্রেস-বিজ্ঞপ্তি।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

আর্কাইভ

ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১