• ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

তৃতীয় দিনে বাতিল হলো যাদের মনোনয়ন

sylhetsurma.com
প্রকাশিত ডিসেম্বর ৮, ২০১৮
তৃতীয় দিনে বাতিল হলো যাদের মনোনয়ন

সিলেট সুরমা ডেস্ক : একাদশ সংসদ নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার যাচাই-বাছাইয়ে বাতিল হওয়া মনোনয়নপত্রের ওপর তৃতীয় ও শেষ দিনের মতো শুনানি চলছে। গত দু’দিনের মতো আজ সকালেও নির্বাচন ভবনের এজলাসে শুরু হয় শুনানি কার্যক্রম।

আজ আপিল নিষ্পত্তি শেষে যাদের মনোনয়নপত্র বাতিল হয়েছে তারা হলেন
মো.এরশাদুর রহমান (নেত্রকোনা-১), কামরুল ইসলাম মো.ওয়ালিদ (ময়মনসিংহ-৪), আলমগীর কবির (ময়মনসিংহ-৯), আব্দুল কাঈয়ুম খান (নেত্রকোনা-১), এম. এ রাজ্জাক খান (ময়মনসিংহ-৭), মো.জাকির হোসেন (নেত্রকোনা-৫), এ কে এম লুতফর রহমান (ময়মনসিংহ-১), মীর হেলাল উদ্দিন (চট্টগ্রাম-৫), নাজনীন (ময়মনসিংহ-৩), শফী আহমেদ (নেত্রকোনা-৪), মো. মাসুম বিল্লাহ (জামালপুর-৩), ইঞ্জিয়ার মোহাম্মদ আলী (জামালপুর-৫), এস.এম আসরাফুল হক (ময়মনসিংহ-১১), মো.সামীউল আলম (ময়মনসিংহ-৩), আহসানুল কিশোর (কুমিল্লা-৩), মো. রুহুল আমিন চৌধুরী (কুমিল্লা-১০), শাহ মফিজ (ব্রাহ্মণবাড়িয়া-২), মাওলানা আবু সাইদ (চট্টগ্রাম-১১), মো.মহিউদ্দিন মোল্লা (ব্রাহ্মণবাড়িয়া-২), আনোয়ার কবির (ফেনী-৩), আফতাব উদ্দিন (নোয়াখালী-৩), ইরফানুল সরকার (কুমিল্লা-৪), জামাল রানা (ব্রাহ্মণবাড়িয়া-৩), ডানাই দ্রু নেলী (বান্দারবান), মো.ওমর ইউসুফ (ব্রাহ্মণবাড়িয়া-৩), মুহাদ্দিস শহিদুল ইসলাম ইনসাফি (যশোর-২), মশিউর রহমান (ঝিনাইদহ-২), এ বি এম আহসানুল হক (যশোর-২)।

রিটার্নিং কর্মকর্তাদের যাচাই-বাছাইয়ে মোট মোট ৭৮৬ জনের মনোনয়নপত্র বাতিল বলে গণ্য হয়। এদের মধ্যে ৫৪৩ জন ইসিতে আপিল করেন। ইতিমধ্যে গত দু’দিন ৩১০ জনের আপিল আবেদনের শুনানি নিষ্পত্তি করা হয়েছে।

ইসিতে দায়ের করা আপিল আবেদনের মধ্যে শুক্রবার দ্বিতীয় দিন ১৫০ জনের শুনানি অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে ৭৮ জন প্রার্থীর আবেদন গ্রহণ করে তাদের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়, ৬৫ জনের আবেদন খারিজ এবং ৭ জন প্রাথীর আবেদন স্থগিত করে নির্বাচন কমিশন (ইসি)।

এর আগে গত বৃহস্পতিবার ১৬০ জনের আপিল আবেদনের শুনানি অনুষ্ঠিত হয়, ওই দিন ৮০ জন প্রার্থীর আবেদন বৈধ বলে রায় দেয় ইসি।

আপিল শুনানিতে গত দুই দিনে ১৫৮ জন প্রার্থিতা ফেরত পেয়েছেন, বাতিল বা খারিজ হয়েছে ১৪১ জনের এবং বাকি ১১টি আবেদন স্থগিত রাখা হয়। আজ ৩১১ থেকে ৫৪৩ নম্বর পর্যন্ত অর্থাৎ ২৩৩ জনের আপিল আবেদনের শুনানি হচ্ছে।।