• ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

পিতার হত্যার আসামিকে নিয়ে প্রচারণায় পুত্র রেজা

sylhetsurma.com
প্রকাশিত ডিসেম্বর ২১, ২০১৮
পিতার হত্যার আসামিকে নিয়ে প্রচারণায় পুত্র রেজা

সিলেট সুরমা ডেস্ক : হবিগঞ্জ-১ আসনে বিএনপির প্রার্থী রেজা কিবিরয়ার পক্ষে প্রচারণা চালিয়েছেন সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী। আরিফুল হক ড. রেজা কিবরিয়ার পিতা শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলার আসামি। এই মামলায় জেলও খেটেছেন তিনি।

কিবরিয়া হত্যা মামলায় জামিনে থা্কা আরিফ গত সিটি নির্বাচনে ফের মেয়র নির্বাচিত হন। আার আচমকা গণফোরামে যোগ দিয়ে নির্বাচনে ধানের শীষ প্রতীকে প্রার্থী হন ড. রেজা কিবরিয়া। রেজার পিতা আওয়ামী লীগের অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া ২০০৫ সালে বিএনপি ক্ষমতায় থাকাকালে গ্রেনেড হামলায় খুন হন।

শুক্রবার (২১ ডিসেম্বর) বিকালে হবিগঞ্জ জেলার নবীগঞ্জ শহরের বিভিন্নস্থানে ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থী ড. রেজা কিবরিয়ার পক্ষে গণসংযোগ করেছেন সিলেট সিটি করপোরেশনের মেয়র ও কেন্দ্রীয় বিএনপির সদস্য আরিফুল হক চৌধুরী। নবীগঞ্জ শহরের ওসমানী রোড, শেরপুর রোড ও হাসপাতাল রোডে ধানের শীষের সমর্থনে গণসংযোগ করেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন হবিগঞ্জ-১ আসনের সাবেক এমপি শেখ সুজাত মিয়া, বিএনপি নেতা আব্দুল আলীম ইয়াছিনী, নবীগঞ্জ উপজেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক আবুল কালাম মিঠু, ছাত্রদল নেতা শেখ শিপন প্রমুখ।

সিলেট সিটি করপোরেশনের মেয়র ও কেন্দ্রীয় বিএনপির সদস্য আরিফুল হক চৌধুরী বেগম খালেদা জিয়ার মুক্তির স্বার্থে ও গণতন্ত্র ফিরিয়ে আনতে ধানের শীষে ভোট দেয়ার আহবান জানান।

এর আগে আউশকান্দি ইউনিয়নের পিঠুয়া, সদরাবাদ গ্রামে গণসংযোগ ও উঠান বৈঠকে অংশগ্রহণ করেন ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থী ড. রেজা কিবরিয়া।

এ সময় তিনি অভিযোগ করে বলেন, ‘আমার একাধিক সমর্থককে কোনো মামলা ছাড়াই গভীর রাতে ঘরের দরজা ভেঙে পুলিশ ধরে নিয়ে যাচ্ছে। আমি এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।’

উল্লেখ্য, কিবরিয়া হত্যা মামলায় ২০১৪ সালের ১৩ নভেম্বর দেওয়া সম্পূরক অভিযোগপত্র আরিফুল হক চৌধুরীকে আসামি করা হয়।